advertisement
আপনি পড়ছেন

একই পরিবারের ৫ সদস্য পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এর আগে তারা খ্রিস্ট ধর্মে বিশ্বাসী ছিলেন। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের কলাবাড়িয়া গ্রামের খ্রিস্টানপাড়ার বলে জানা গেছে। ইসলাম গ্রহণের পর তারা সবাই মুসলিম রীতির নাম রেখেছেন।

barisal converted islam five men homeওয়াজ শুনে পুরো পরিবারের ইসলাম গ্রহণ, প্রতীকী ছবি

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, প্রথমে তারা স্থানীয় মসজিদের ইমামের কাছে কালেমা পড়ে ধর্মান্তরিত হন। পরে একই দিন বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনায়েত উল্লাহর আদালতে গিয়ে এফিডেভিটের মাধ্যমে নিজেদের নামও পরিবর্তন করেন।

ইসলাম গ্রহণকারী ৫ ব্যক্তি হলেন— প্রয়াত জুনাষ রায়ের কনিষ্ঠ ছেলে কাঠমিস্ত্রি ছিন্টু রায় (৪৫) ও তার স্ত্রী লিন্ডা রায় (৩৫)। বাকি তিন জন তাদের সন্তান অর্থাৎ ছেলে ভিক্টর রায় ও এডমন্ড রায় (১৩) এবং মেয়ে উর্মী রায় (৬)।

barisal converted islam five menওয়াজ শুনে পুরো পরিবারের ইসলাম গ্রহণ, ছবি- সংগৃহীত

এদিকে, খ্রিস্টান ধর্ম থেকে ইসলাম গ্রহণের পর তারা মুসলিম হিসেবে নিজেদের নাম রেখেছেন। এর মধ্যে সেন্টু ইসলাম খলিফা নাম গ্রহণ করেছেন ছিন্টু রায়। লিন্ডার নাম রাখা হয়েছে আয়েশা খলিফা। এ ছাড়া ভিক্টরের নাম তামিম ইসলাম খলিফা, এডমন্ডের নাম রিয়াজুল ইসলাম খলিফা এবং উর্মীর নাম পরিবর্তন করে করা হয়েছে উর্মী ইসলাম খলিফা।

ধর্মান্তরিত হওয়ার পর সেন্টু ইসলাম খলিফা এক প্রতিক্রিয়ায় বলেন, দীর্ঘদিন ধরে তিনি বিভিন্ন ওয়াজ শোনেন। পাশাপাশি ইসলামি বই পড়েছেন। এরপরই স্ত্রী ও সন্তানদের নিয়ে ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন। বাকি জীবনটা যাতে ইসলামী আদর্শ নিয়ে কাটিয়ে দিতে পারেন, সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

বিষয়টি সম্পর্কে নলচিড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম হাফিজ মৃধা সংবাদ মাধ্যমকে জানান, ওই পরিবারের পক্ষ থেকে যদি কোনো সাহায্য চাওয়া হয়, তাহলে ইউনিয়ন পরিষদ, ইউপি, থেকে তা ব্যবস্থা করা হবে।