advertisement
আপনি পড়ছেন

আগামী রোববার, ১৬ জানুয়ারি, দেশের বেশ কিছু এলাকায় ব্যাংক বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, নাসিক, জাতীয় সংসদের টাঙ্গাইল-৭ শূন্য আসনে উপ-নির্বাচন, বিভিন্ন জেলার ৫টি পৌরসভার নির্বাচনে ভোট গ্রহণ করা হবে। এ কারণে সংশ্লিষ্ট এলাকায় অবস্থিত সব তফসিলি ব্যাংকের শাখা-উপশাখা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

bangladesh bank new 2বাংলাদেশ ব্যাংক, ফাইল ছবি

কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন এ বিষয়ে আজ বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, একটি সার্কুলার দিয়ে সংশ্লিষ্ট এলাকায় কার্যরত তফসিলি ব্যাংকগুলোকে এ নির্দেশ দিয়েছে।

এতে বলা হয়েছে, গত ১১ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন মোতাবেক জাতীয় সংসদের টাঙ্গাইল-৭ শূন্য আসন এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচিন অনুষ্ঠিত হবে। এ ছাড়া একই দিন ৫টি পৌরসভায় নির্বাচনে ভোট গ্রহণ করা হবে। পৌরসভাগুলো হলো— নোয়াখালী জেলার নোয়াখালী, যশোর জেলার ঝিকরগাছা, চট্টগ্রাম জেলার বাঁশখালী এবং নাটোর জেলার নাটোর ও বাগাতিপাড়া।

bangladesh election commission signটাঙ্গাইল ও নারায়ণগঞ্জসহ বেশ কয়েকটি এলাকায় নির্বাচন রোববার

নির্দেশনায় আরো বলা হয়, আগামী ১৬ জানুয়ারি নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় যেসব স্থাপনা ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার বা নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে, সেসব স্থাপনায় ব্যাংকের কোনো শাখা কিংবা উপ-শাখা থাকলে তা বন্ধ রাখতে হবে। একই সঙ্গে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় থাকা ব্যাংকের শাখা ও উপ-শাখাগুলোতে কর্মরত ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দেওয়ার নির্দেশও প্রদান করা হয়।