advertisement
আপনি পড়ছেন

নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স ও শ্রীলঙ্কার নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে আজ শুক্রবার, ১৪ জানুয়ারি, ঢাকা ত্যাগ করেছেন। এদিন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) ও কমান্ডার ঢাকা নৌ অঞ্চল।

naval chief shahin ikbalনৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল

জানা গেছে, বাংলাদেশের নৌপ্রধান মালদ্বীপ সফরকালে দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্সের প্রধান মেজর জেনারেল আবদুল্লাহ শামাল এবং প্রতিরক্ষামন্ত্রী মারিয়া দিদির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশন কার্যালয় পরিদর্শন করবেন নৌবাহিনী প্রধান।

মালদ্বীপ সফর শেষ করে শ্রীলঙ্কা যাবেন নৌবাহিনী প্রধান। সেদেশে অবস্থানকালে দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপাকসে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জেনারেল (অব.) জি ডি এইচ কামাল গুনারাত্মে, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল নিশান্থা উলুগেটেন এবং শ্রীলঙ্কার সেনাবাহিনী ও বিমানবাহিনী প্রধানদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এডমিরাল এম শাহীন ইকবাল।

এ ছাড়া বাংলাদেশের নৌপ্রধান শ্রীলঙ্কার ইস্টার্ন নেভাল এরিয়ার কমান্ডার রিয়ার এডমিরাল সানজিওয়া দিয়াসের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি দেশটির নেভাল এন্ড মেরিটাইম একাডেমি ও দর্শনীয় স্থাপনাসমূহ পরিদর্শন করবেন তিনি। সফর শেষে আগামী ২৩ জানুয়ারি তার দেশে ফেরার কথা রয়েছে।