advertisement
আপনি পড়ছেন

দেশের উত্তরাঞ্চলে চলছে তীব্র শৈত্যপ্রবাহ। প্রচণ্ড শীতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। সকালে অনেক পরে সূর্যের দেখা মিলছে, আবার সন্ধ্যার নামার সঙ্গে সঙ্গে ঢুকতে হচ্ছে ঘরে। সবচেয়ে বেশি কষ্টের মধ্যে আছেন খেটে খাওয়া, অসহায় ও দরিদ্র মানুষজন। কারণ আহার যোগাতেই যাদের হিমশিম খেতে হয়, শীত নিবারনের জন্য গরম কাপড় কেনার সামর্থ্যই বা কই তাদের।

sebamulok songstha distribute blankets poorশীতে গরম কাপড় নিয়ে অসহায়দের পাশে সেবামূলক সংস্থা

চলমান তীব্র শৈত্যপ্রবাহে একটু উষ্ণতার অনভূতি নিয়ে সমাজের এসব অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে সেবামূলক সংস্থা নামের একটি সংগঠন। সদ্য যাত্রা শুরু করা গাইবান্ধা জেলা ভিত্তিক এ সংগঠনটির পক্ষ থেকে শুক্রবার, ১৪ জানুয়ারি, গরম কাপড় হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, এদিন জেলার পলাশবাড়ী উপজেলার পবনাপুর, ঘোড়াবান্দা গ্রাম এবং আশপাশের এলাকার অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। সংগঠনের সভাপতি এনামুল হক মন্ডল নিজে উপস্থিত মানুষের হাতে কম্বল তুলে দেন। এ সময় শহীদুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। তারা যুবকদের এই মহতী উদ্যোগের প্রশংসা করেন। একই সঙ্গে এলাকাবাসী সংগঠনের উন্নতি এবং এর সঙ্গে জড়িতদের জন্য দোয়া করেন।

sebamulok songstha distribute blankets poor innerশীতে গরম কাপড় নিয়ে অসহায়দের পাশে সেবামূলক সংস্থা

এর আগে গত বছরের ১৫ ডিসেম্বর ২৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সেবামূলক সংস্থাটি। কমিটির সদস্যরা হলেন— গোলাম মোস্তফা সুমন- পরিচালক, এনামুল হক- সভাপতি, নুরুজ্জামান সরকার-সহ-সভাপতি, মো. কবির আহমদ- সাধারণ সম্পাদক, মো. সুজন মিয়া- সহ-সাধারণ সম্পাদক, মো. সুমন- সাংগঠনিক সম্পাদক, মো. সাগর- সহ-সাংগঠনিক সম্পাদক, এম জি আর রিপন- যুগ্ম সম্পাদক, মো. জিয়াউর খান- সহ-যুগ্ম সম্পাদক, মো. ফরিদুল ইসলাম পলাশ- যুগ্ম সাধারণ সম্পাদক, এম. জামিল- প্রচার সম্পাদক, মো. শাসসুল আলম জাহিদ- সহ-প্রচার সম্পাদক, মো. আজিজুল হাকিম রোমান- সমাজসেবা বিষায়ক সম্পাদক, মো. মিন্টু- মানব সম্পাদক, মো. মুহিদুল খন্দকার- উপ-মানব সম্পাদক, মো. রেজা সরকার- উন্নয়ন সম্পাদক, মো. মাসুদ ইবনে জাহিদ- উপ-সহ-উন্নয়ন সম্পাদক, মো. নবিন উদ্দিন মন্ডল- দপ্তর সম্পাদক, মো. মাহফুজ- উপ-সহ-উন্নয়ন সম্পাদক, মো. মাহফুজ আহমেদ- উপ-সহ-দপ্তর সম্পাদক, মো. মাসুদ রানা- পরিবেশ বিষয়ক সম্পাদক, মো. রনি সরকার- উপ-সহ-পরিবেশ বিষয়ক সম্পাদক, মো. এস সাইদুর সাঈদ- উপ-সহ-সমাজসেবা সম্পাদক, মো. সেলিম আল মাহামুদ- শিক্ষা ও পাঠ্যক্রম সম্পাদক, মো. মিল্লাত- ছাত্র-ছাত্রী বৃত্তি সম্পাদক, মো. সুজন মন্ডল ছাত্র-ছাত্রী বিষয়ক উপ-সহ-সম্পাদক।