advertisement
আপনি পড়ছেন

দেশের প্রধান ও আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকার হযরত শাহজালালে বর্তমানে কোনো ট্রলি সংকট নেই বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তারপরেও পার্কিং পর্যন্ত মাথায় করে লাগেজ নিয়ে যেতে হয় যাত্রীদের। এমন ভোগান্তি কেন, জানতে চাইলে ভিন্ন সুরে জবাব মিলেছে।

luggage on head to have a trolleyট্রলি থাকতে মাথায় লাগেজ, ফাইল ছবি

জানা গেছে, সদ্য বিদায়ী বছরের ডিসেম্বরে শাহজালালে ভয়াবহ ট্রলি সংকট দেখা দিলে তা দূর করতে ৭০ জন ট্রলিম্যান নিয়োগ দেয়া হয়। এতে ট্রলি নিয়ে ভোগান্তি দূর হওয়ার কথা থাকলেও মাথায় করে লাগেজ নিতে হচ্ছে যাত্রীদের। ফলে নতুন দুর্ভোগ দেখা দিয়েছে ব্যস্ততম এই বিমানবন্দরে।

বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, করোনাকালে যাত্রীর স্বজনদের অতিরিক্ত চাপ থাকায় ক্যানোপিতে গ্রিল দিয়ে আটকে দেয়া হয়েছে। যাত্রীদের সুবিধার্থেই এ পদক্ষেপ নেয়া হয়েছে, তাতে কিছুটা সমস্যা হবে যা এড়ানো সম্ভব নয়।

migrant workers at hazrat shahjalal international airportবিদেশ ফেরত প্রবাসীরা, ফাইল ছবি

গ্রিল দিয়ে আটকে দেওয়ার কারণে যাত্রীদের সহায়তা করতে পারছেন না তাদের স্বজনরা। ফলে নিজেদের লাগেজ মাথায় করেই গাড়ি পর্যন্ত নিয়ে যেতে হচ্ছে যাত্রীদের। বিশেষ করে বিদেশ ফেরত যাত্রীরা বড় বড় বোঝা নিয়ে পড়ছেন সবচেয়ে বিপাকে।

এ বিষয়ে বিমানবন্দরের নির্বাহী পরিচালক তৌহিদ উল আহসান বলেন, এখানকার ট্রলি অনেক যাত্রী বাসা পর্যন্তও নিয়ে যাচ্ছে, স্বজনদের উপচেপড়া চাপ তো আছেই। সে কারণে গ্রিল দিয়ে আটকে দেয়া হয়েছে।