advertisement
আপনি পড়ছেন

প্রবীণ ইসলামী রাজনীতিবিদ ও গবেষক মাওলানা জাফরুল্লাহ খান মারা গেছেন। আজ শুক্রবার, ২১ জানুয়ারি, দুপুর ১২টার দিকে নিজের প্রতিষ্ঠিত চট্টগ্রামের আল জামিয়া ইসলামিয়া দামপাড়া মাদ্রাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

maolana jafarullah khanমাওলানা জাফরুল্লাহ খান, ফাইল ছবি

মাওলানা জাফরুল্লাহ খান বাংলাদেশ খেলাফত আন্দোলনের একাংশের আমীর, হযরত হাফেজ্জী হুজুরের (রহ.) মহাসচিব ছিলেন। তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মিডিয়া উপ-কমিটির সহকারী সমন্বয়কারী শহিদুল ইসলাম কবির।

তিনি জানান, চট্টগ্রামের দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসার বার্ষিক মাহফিল উপলক্ষে গত বুধবার সেখানে যান জাফরুল্লাহ খান। এরপর গতকাল বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, দিবাগত রাত ১০টার পর চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক মাওলানা ইয়াহ ইয়াসহ কয়েকজন সিনিয়র ওস্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন জাফরুল্লাহ খান।

মরহুম জাফরুল্লাহ খানের সঙ্গে থাকা মাওলানা রাশিদুল হক এ তথ্য জানিয়েছেন। বর্তমানে চট্টগ্রামে দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসায় জাফরুল্লাহ খানের লাশ রয়েছে বলে জানা গেছে।