advertisement
আপনি পড়ছেন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শাবি ভিসির নির্দেশে পুলিশ শিক্ষার্থীদের পিটিয়েছে বলে অভিযোগ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। এ জন্য শাবিকে ক্ষমা চাওয়ার পাশাপাশি পদত্যাগ এবং শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন তিনি।

dipu moni zafrullahদীপু মনি ও জাফরুল্লাহ চৌধুরী, ফাইল ছবি

আজ শনিবার ধানমণ্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে এক আলোচনা সভায় এমন দাবি করেন প্রতিষ্ঠানটির ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী। মাওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে এর আয়োজন করে ভাসানী অনুসারী পরিষদ।

সভায় পুলিশ দিয়ে শিক্ষার্থীদের কেন পেটানো হবে, সে প্রশ্ন রেখে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভিসির অপরাধ জানতে চাই না, পেটানোর জন্য শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাওয়া উচিত তার। শিক্ষার্থীদের ঢাকায় ডেকে পাঠানোর জন্য শিক্ষামন্ত্রীরও পদত্যাগ করা উচিত, সিলেটে গিয়ে সমস্যার সমাধান করা দরকার।

zafrullah vashaniকথা বলছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

মাওলানা ভাসানী বেঁচে থাকলে এমন সমস্যা দেখতে হতো না মন্তব্য করে তিনি বলেন, এসব নিয়ে কথা বলা যাচ্ছে না, সবখানে বাধা। সরকারের জবাবদিহিতা নেই। জনগণের কথা ভাসানী শিখিয়ে গেছেন, তাকে ভুলে গেছি আমরা।

আওয়ামী লীগ সরকার ‘বাঁদর খেলা’ দেখাচ্ছে উল্লেখ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, তারা আমাদেরকে বোকা মনে করে, আমলা দিয়ে দেশ চালায়। তাদের দিয়ে কখনো সুশাসন হয় না, জনগণ থেকে বিচ্ছিন্ন হয় সরকার।

এ সময় উপস্থিত ছিলেন গণসংহতি পরিষদের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণ-অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক হাবীবুর রহমান রিজু, নঈম জাহাঙ্গীর, রাষ্ট্রসংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম প্রমুখ।