advertisement
আপনি পড়ছেন

বিভিন্ন প্রকল্প বারবার সংশোধন করা নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি, একনেক সভায় এ অভিব্যক্তি প্রকাশ করেন তিনি। পরে ব্রিফিংয়ে এ তথ্য জানন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

ecnec meeting 4একনেক সভা

শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষের একনেক সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সভাপতিত্বে এদিন ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়, তাতে ব্যয় হবে ৪ হাজার ৬২১ কোটি ৩৪ লাখ টাকা। এসব প্রকল্পের মধ্যে ৫টিই সংশোধন প্রকল্প, যার মধ্যে একটি তৃতীয়বার সংশোধনের প্রস্তাব অনুমোদন করা হয়।

একনেক সভায় এভাবে বারবার সংশোধিত প্রকল্প আসায় প্রধানমন্ত্রী বিরক্তি প্রকাশ করেন উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেন, সিলেটের অনেক জমি পতিত, তার সঠিক ব্যবহার নিশ্চিত করার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী। এসব জমি ব্যবহার করতে সিলেটবাসীকে প্রধানমন্ত্রীর অভিপ্রায় জানিয়ে দেব।

bangladesh government newবাংলাদেশ সরকার, ফাইল ছবি

এদিন বিভিন্ন উন্নয়ন প্রকল্প নিয়ে আলোচনার সময় প্রধানমন্ত্রী জানান, দেশে সারের চাহিদা থাকলেও উৎপাদন করতে গ্যাস সংকট দেখা দেয়। ফলে বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করতে পারবেন দেশীয় উদ্যোক্তারা। সেখান থেকে সার দেশে এনে ব্যবহার করা যায় কিনা, তা ভেবে দেখা যায়, জানান পরিকল্পনামন্ত্রী।

একনেক সভায় যে ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে, তার মধ্যে ৭২৪ কোটি টাকা ব্যয়ে ‘ইউরিয়া ফরমালডিহাইড-৮৫ প্ল্যান্ট স্থাপন প্রকল্প’ একটি। এ ছাড়া হাওরে এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করতে সব ধরনের পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।