advertisement
আপনি পড়ছেন

কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হলেও আজ বুধবার রাজধানীতে ভারী বৃষ্টিপাত হয়েছে। এদিন সকাল থেকে মেঘলা আকাশে বিকাল নাগাদ গুঁড়িগুঁড়ি বৃষ্টি ঝরায়, যা পরে আরো বাড়ে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টির প্রভাবে রাতের তাপমাত্রা বেশ কমতে পারে বলে জানানো হয়েছে।

rain winter 1ঢাকায় বৃষ্টি, ফাইল ছবি

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ভারী বৃষ্টি হওয়ার কারণে রাতের তাপমাত্রা অন্যান্য দিনের চেয়ে বেশ কিছুটা কমার সম্ভাবনা রয়েছে। এমন অবস্থা আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। তবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকার সম্ভাবনা রয়েছে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা, অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

weather office 2আবহাওয়া অধিদপ্তর, ফাইল ছবি

দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমবে, অন্যান্য এলাকায় ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এ ছাড়া দিনের তাপমাত্রা সারা দেশেই সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেতুলিয়ায়, ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রংপুরে ১৩ দশমিক ৫, রাজশাহীতে ১৫ দশমিক ২, সিলেটে ১৫ দশমিক ৩, ময়মনসিংহে ১৫ দশমিক ৪, বরিশালে ১৬ দশমিক ৮, ঢাকা ও খুলনায় ১৭ দশমিক ২ ও চট্টগ্রামে ১৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

এ বিষয়ে আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, আগামী ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি দেশের বেশ কয়েকটি অঞ্চলে শৈত্যপ্রবাহের দেখা মিলতে পারে। তারপর আবার বৃষ্টি হতে পারে কয়েকদিন। ফলে স্বাভাবিকভাবেই দেশের তাপমাত্রা কমবে।