advertisement
আপনি পড়ছেন

প্রধান নির্বাচন কমিশনার, সিইসি কে এম নুরুল হুদা গত ২৭ জানুয়ারি বলেছিলেন, নির্বাচন কমিশনার, ইসি মাহবুব তালুকদারের চিকিৎসার ব্যয় বছরে ৩০-৪০ লাখ টাকা। ওই বক্তব্যের প্রেক্ষিতে আজ শুক্রবার একটি বিবৃতি দিয়েছেন ইসি মাহবুব, তাতে সিইসির বিরুদ্ধে পাল্টা গুরুতর অভিযোগ করেন তিনি।

nurul huda mahbub talukdarকে এম নুরুল হুদা ও মাহবুব তালুকদার, ফাইল ছবি

নির্বাচন নিয়ে ভিন্নধর্মী অবস্থানের কথা তুলে ধরে মাহবুব তালুকদার বলেন, সে কারণে প্রতিহিংসা চরিতার্থ করতে চিকিৎসার বিষয়টি তুলেছেন সিইসি। ইসি হিসেবে চিকিৎসা পাওয়ার মৌলিক অধিকার রয়েছে আমার, সেটি নিয়ে নিকৃষ্ট পথ বেছে নেওয়া হয়েছে।

চিকিৎসার কারণে এখন পর্যন্ত বেঁচে আছেন উল্লেখ করে তিনি বলেন, আমাকে রোগাক্রান্ত ব্যক্তি আখ্যায়িত করে কখনো আইসিইউতে, কখনো সিসিইউতে থাকার কথা বলেছেন সিইসি। কেউ ইচ্ছে করলেই আইসিইউ, সিসিইউতে থাকতে পারে না!

cec 27januaryআরএফইডির অনুষ্ঠানে কথা বলছেন সিইসি, ফাইল ছবি

ইসির চিকিৎসাবিধি অনুযায়ী চিকিৎসা ব্যয় নির্বাহ করা হয়েছে জানিয়ে কমিশনার মাহবুব বলেন, গত দুই বছরে চিকিৎসার জন্য সরকারিভাবে বিদেশে যাইনি, নিজের খরচে যুক্তরাষ্ট্রে গিয়েছি। বর্তমান ও কমিশনাররা প্রাপ্যতা ও বিধি অনুযায়ী চিকিৎসার খরচ নিয়ে থাকেন, সিইসিও সেই টাকা নিয়েছেন।

গত ২৭ জানুয়ারি সাংবাদিক সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি, আরএফইডির মিট দ্য প্রেস অনুষ্ঠানে বক্তব্য দেন সিইসি নুরুল হুদা। নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে এর আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন সিইসি।