advertisement
আপনি পড়ছেন

প্রায় সাড়ে ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে নারায়ণগঞ্জের মদনপুরে গার্মেন্টসে লাগা আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মোট ১৬টি ইউনিট। তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে সংশ্লিষ্টরা বলছেন, ছুটির দিন হওয়ায় আগুন থেকে বেঁচে গেছেন শ্রমিকরা।

narayangonj fir garments homeগার্মেন্টসে আগুন: ছুটির দিন হওয়ায় বাঁচলেন শ্রমিকরা

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার আজ শুক্রবার দিবাগত রাত ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাত ৯টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ পর্যন্ত আমরা হতাহতের কোনো খবর পাইনি। তাছাড়া আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণও এই মুহূর্তে জানানো সম্ভব হচ্ছে না।

এদিকে, কারখানার সংশ্লিষ্টরা জানিয়েছেন, আজ শুক্রবার হওয়ায় গার্মেন্টসে ছুটি ছিল। ফলে জাহিন নিটওয়্যার নামে এই কারখানায় তেমন কোনো শ্রমিক ছিলেন না। কারখানার মূল অংশ বন্ধ ছিল। অন্যান্য বিভাগ চালানোর জন্য খুব অল্প সংখ্যক শ্রমিক ছিলেন কারখানায়।

narayangonj fir garments inner

এক শ্রমিক জানান, জাহিন নিটওয়্যার নামক গার্মেন্টসে প্রায় ৩ হাজার শ্রমিক কাজ করেন। কিন্তু শুক্রবার ছুটির দিন হওয়ায় কারখানার বেশিরভাগ ইউনিট বন্ধ ছিল। অবশ্য প্রতিটি ইউনিটে কিছু শ্রমিক ছিলেন, যারা প্রস্তুতকৃত পোশাক প্যাকেট করে শিপমেন্টের জন্য কাজ করছিলেন।

এর আগে আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে জাহিন গার্মেন্টসে অগ্নিকাণ্ড ঘটে। আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। এক পর্যায়ে ১৬টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়।