advertisement
আপনি পড়ছেন

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জমি কেনা সংক্রান্ত অর্থ আত্মসাতের মামলায় নর্থ সাউথের ট্রাস্টি বোর্ডের চার সদস্যের জামিন আবেদন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। একইসাথে তাদের পুলিশ হেফাজতে রেখে ২৪ ঘণ্টার মধ্যে নিম্ন আদালতে হাজির করতে বলা হয়েছে। রোববার দুপুরে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

4 trustees of north south in thanaমধ্যরাতে হাইকোর্ট থেকে থানায় নর্থ সাউথের ৪ ট্রাস্টি

ট্রাস্টি বোর্ডের চার সদস্য হলেন- এমএ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান ও মোহাম্মদ শাহজাহান। উচ্চ আদালতের এই নির্দেশনার পর আদালতেই অবস্থান করছিলেন এই চারজন। আইনানুগ প্রক্রিয়া শেষে রাত পৌনে বারোটায় তাদের পুলিশ ভ্যানে করে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়। রাতে তারা সেখানেই থাকবেন। আগামীকাল তাদের সবােইকে নিম্ন আদালতে হাজির করা হবে।

উল্লেখ্য, গত বুধবার আংশিক শুনানি শেষে বৃহস্পতিবার পরবর্তী শুনানির জন্য দিন ধার্য ছিল। তখন আসামিপক্ষের আইনজীবী সময়ের আবেদন করলে রোববার দিন ধার্য করেন আদালত।

প্রায় ৩০৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে গত ৫ মে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করে দুদক।

অভিযোগ রয়েছে বিশ্ববিদ্যায়ের সিন্ডিকেট, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, শিক্ষা মন্ত্রণালয়সব বেশকিছু দপ্তর পার করে বোর্ড অব ট্রাস্টির কিছু সদস্যের অনুমোদনের মাধ্যমে এই অর্থ লোপাট করা হয়েছে।