advertisement
আপনি পড়ছেন

বাংলাদেশসহ বিশ্বে এখন নতুন একটা রোগ দেখা দিয়েছে যার নাম হলো টিকটক। এই টিকটকের অপব্যবহার বেড়েই চলছে। এর কারণে আমাদের পদ্মা সেতু ভাইরাল হয়ে গেছে। পুরো দেশ কাঁপিয়ে দেওয়ার মতো অবস্থা হয়েছে, কথাগুলো বলেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

mostafa jabbar 2ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, ফাইল ছবি

আজ সোমবার (২৭ জুন) জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক জহুর হোসেন চৌধুরীর জন্মশতবার্ষিকী উদযাপন ও ‘দরবার-ই-জহর কলাম’ গ্রন্থের প্রকাশনা উৎসবে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ করা সম্ভব হচ্ছে না জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, অনিবন্ধিত নিউজ পোর্টালের ওয়েবসাইট বন্ধ করলে তারা ফেসবুকে তাদের কার্যক্রম চালায়। ফেসবুকে ভিডিও প্রচারণা বন্ধ করলে ইউটিউবে প্রচার করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, সাংবাদিকতা শুধু একটা পেশা নয়, সাংবাদিকতা হলো একটা ব্রত। কিন্তু অনেকেই আছেন সাংবাদিক না হয়েও গায়ে সাংবাদিক লাগিয়ে এই পেশাটার সম্মান নষ্ট করছে।

তিনি আরোও বলেন, সাংবাদিকদের ডাটাবেইজ ও রেজিস্ট্রেশনের একটা নাম্বার দিলে তারা একটা শৃঙ্খলার মধ্যে চলে আসবেন। রেজিস্ট্রেশন ছাড়া কোনো অনলাইনের সাংবাদিককে আমরা সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদানও দিচ্ছি না।

জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসিন এবং সাধারণ সম্পাদক ইলিয়াস খান।