advertisement
আপনি দেখছেন

দেশের সবচেয়ে পুরোনো উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০ হাজার ৭৯৬ জন স্নাতকের অংশগ্রহণে সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫২তম সমাবর্তন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাবির আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ।

dhaka university logo newঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন সোমবার

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট ফর কসমিক রে রিসার্চের পরিচালক নোবেল বিজয়ী অধ্যাপক ড. তাকাকি কাজিতা।

সমাবর্তনের আনুষ্ঠানিকতা শুরু হবে বেলা সাড়ে ১১টা থেকে। তবে স্নাতকদের ১১টার মধ্যে অনুষ্ঠানস্থলে প্রবেশ এবং সমাবর্তন অনুষ্ঠান শেষে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে।

অনুষ্ঠানে ৯৮ জন কৃতী শিক্ষার্থী রাষ্ট্রপতির কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করবেন। সেইসঙ্গে ৫৭ জনকে পিএইচডি এবং ১৪ জনকে এমফিল ডিগ্রি দেয়া হবে।

ঢাবি অধিভুক্ত সাত কলেজের নিবন্ধিত স্নাতকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ থেকে সরাসরি সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন।

এদিকে, ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শনিবার ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে জানান, উৎসবমুখর পরিবেশে সমাবর্তন আয়োজনের জন্য সব প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে। ইউএনবি।