advertisement
আপনি দেখছেন

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় বহিষ্কৃত শিক্ষার্থীদের পরীক্ষা ২৪, ২৬ ও ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রোববার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পুনঃপরীক্ষার এ সূচি প্রকাশ করেছে।

pec exam bd

সূচি অনুযায়ী প্রতিদিন দুটি করে পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০ টা থেকে সাড়ে ১২টা এবং দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রাথমিক শিক্ষা সমাপনী শিক্ষার্থীদের ২৪ ডিসেম্বর সকালে ইংরেজি এবং বিকেলে প্রাথমিক বিজ্ঞান। ২৬ ডিসেম্বর সকালে বাংলা এবং বিকেলে বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং ২৮ ডিসেম্বর সকালে গণিত এবং বিকেলে ধর্ম ও নৈতিক শিক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ২৪ ডিসেম্বর সকালে ইংরেজি, বিকেলে আরবি, ২৬ ডিসেম্বর সকালে বাংলা, বিকেলে বাংলাদেশ ও বিশ্ব পিরিচয় এবং বিজ্ঞান, ২৮ ডিসেম্বর সকালে গণিত এবং বিকেলে কুরআন মাজিদ ও তাজবিদ এবং আকাইদ ও ফিকহ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়াও বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ৩০ মিনিট বরাদ্দ থাকবে।

প্রাথমিক শিক্ষা সমাপনী এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ৩১ ডিসেম্বর প্রকাশিত হবে।

এর আগে গত ১৯ ডিসেম্বর হাইকোর্ট সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আগামী ২৮ ডিসেম্বরের মধ্যে দেশব্যাপী বহিষ্কৃত পিইসি এবং অন্যান্য সমমানের শিক্ষার্থীদের পুনরায় পরীক্ষা নেয়ার এবং ৩১ ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশের নির্দেশ দেয়। ইউএনবি।