advertisement
আপনি দেখছেন

আগামী ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে সারাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এ পদ্ধতিতে থাকছে না দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। গতকাল বুধবার বুয়েট অ্যাকাডেমিক কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

buet gate logo

বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েট শিক্ষা পরিষদের সদস্য ও ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমান। তিনি বলেন, বুয়েটের নিজস্ব একটা ঐতিহ্য রয়েছে। তা ভাঙা যাবে না। আর তাই আগে যেভাবে ভর্তি পরীক্ষা হতো, এবারও একইভাবে হবে।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি উপাচার্যদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা কোনো সিদ্ধান্ত জানাননি।

সে সময় তারা বলেছিলেন, এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক সভায় সবার সঙ্গে আলোচনা করে তারপর সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারি ইউজিসি ভবনে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় সমন্বিত ভর্তি পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।