advertisement
আপনি দেখছেন

ঝালকাঠিতে মাধ্যমিক পর্যায়ের প্রায় ২০ টন নতুন ও পুরাতন সরকারি পাঠ্যবই বিক্রির অভিযোগে এক শিক্ষা কর্মকর্তাকে আটক করেছে রাজাপুর উপজেলা প্রশাসন। সোমবার সকালে উপজেলা সদরের রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিভিন্ন শ্রেণির এসব বই ট্রাকে করে নিয়ে যাওয়ার সময় তাকে আটক করা হয়। একই সঙ্গে জব্দ করা হয় বইভর্তি ট্রাকটি।

sale govt book

জানা যায়, আটক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার ১৩ টাকা ৭৫ পয়সা দরে ষষ্ঠ থেকে নবম শ্রেণির নতুন ও পুরাতন ২০ টন সরকারি পাঠ্যবই গোপনে সৈয়দপুরের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেন। বইগুলো রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হাওলাদার ঘটনাস্থলে গিয়ে বইভর্তি ট্রাকটি জব্দ করেন এবং ওই শিক্ষা কর্মকর্তাকে আটক করেন।

তবে অভিযুক্ত আবুল বাসার তালুকদারের দাবি, স্থান সংকটের কারণে ২০১৮ সালের পুরতন বই ও ২০১৯ সালের নতুন একই রুমে রাখা হয়। এতে কিছু বই মিশে যায়।

এ বিষয়ে ইউএনও সোহাগ হাওলাদার জানান, নিয়ম অনুযায়ী, ২০১৮ সালে পুরতন বই বিক্রি করার অনুমতি আছে। তবে ২০১৯ সালের নতুন বই বিক্রির কোনো অনুমতি নেই। কিন্তু ওই শিক্ষা কর্মকর্তা গোপনে নতুন ও পুরাতন দুই ধরনের বই বিক্রি করেছেন।

তিনি আরো বলেন, এ ঘটনায় রাজাপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে এবং মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এ বিষয়ে তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশনকেও (দুদক) খবর দেওয়া হয়েছে।

sheikh mujib 2020