আপনি পড়ছেন

প্রথম ধাপে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের ফলাফল প্রকাশিত হয়েছে। আজ মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে এ ফল প্রকাশ করা হয়েছে। আবেদনকারী শিক্ষার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে তা পাঠিয়ে দেয়া হচ্ছে। পাশাপাশি ভর্তির ওয়েবসাইটেও (www.xiclassadmission.gov.bd) তালিকাটি প্রকাশিত হয়েছে।

ssc result review 2020একাদশে ভর্তির ফলাফল প্রকাশ

জানা গেছে, প্রথম ধাপে মোট ১৩ লাখ ৪২ হাজার ৬৯৩ জন শিক্ষার্থী আবেদন করেছিল। এদের মধ্যে মনোনীত হয়েছে ১২ লাখ ৭৭ হাজার ৭২১ জন। এ ছাড়া বাকি ৬৪ হাজার ৯৭২ জন কোথাও নির্বাচিত হননি।

আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড জানায়, শিক্ষার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফলের পাশাপাশি একটি সিকিউরিটি কোডও পাঠানো হচ্ছে। ভর্তি নিশ্চিতের জন্য এই কোর্ডটি লাগবে। ২৬ থেকে ৩০ আগস্ট রাত ৮টা পর্যন্ত সিলেকশন নিশ্চিত করতে হবে। নয়তো ওই শিক্ষার্থীর প্রথম ধাপের সিলেকশন এবং আবেদন বাতিল বলে গণ্য হবে। আর ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি চলবে।

ssc result outed 2020একাদশে ভর্তির ফলাফল প্রকাশ

দ্বিতীয় ধাপে আবেদন করা হবে ৩১ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত। এ ধাপের ফল প্রকাশ হবে ৪ সেপ্টেম্বর রাত ৮টায়। একইদিন প্রথম মাইগ্রেশনের ফল প্রকাশিত হবে। দ্বিতীয় ধাপের সিলেকশন নিশ্চায়ন করা হবে ৫-৬ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত।

তৃতীয় ও শেষ ধাপের আবেদন করা যাবে ৭ ও ৮ সেপ্টেম্বর। এ ধাপের ফল প্রকাশ হবে ১০ সেপ্টেম্বর রাত ৮টায়। একইদিন দ্বিতীয় মাইগ্রেশনের ফল প্রকাশিত হবে। তৃতীয় ধাপের সিলেকশন নিশ্চায়ন করা হবে ১১-১২ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত।

কলেজভিত্তিক চূড়ান্ত ফল প্রকাশ করা হবে ১৩ সেপ্টেম্বর সকাল ৮টায় এবং ভর্তি কার্যক্রম চলবে ১৩ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।