advertisement
আপনি দেখছেন

নানাবিধ সমালোচনার মুখে অবশেষে স্থগিত করা হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন’র (এমবিএ) সান্ধ্যকালীন কোর্সের ভর্তি পরীক্ষা। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় পরীক্ষা শুরু আধ ঘণ্টা আগে কেন্দ্রের গেটে নোটিশ দিয়ে এবং পরীক্ষার্থীদের মুঠোফোনে বার্তা পাঠিয়ে পরীক্ষাটি স্থগিত করে করা হয়।

exam postpond noticeপরীক্ষা স্থগিতের নোটিশ

জানা যায়, নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির মধ্যে এবং সান্ধ্যকালীন কোর্সের বিষয়ে নীতিমালা চূড়ান্ত হওয়ার আগেই আজ ঢাবি ব্যবসায় শিক্ষা অনুষদের সান্ধ্যকালীন এমবিএ কোর্সের ভর্তি পরীক্ষার আয়োজন করা হয়। পরীক্ষাটি সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর আজিমপুর স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

গতকাল বৃহস্পতিবার সান্ধ্যকালীন এই পরীক্ষা নেওয়ার ব্যাপরে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এরপরই এ নিয়ে শুরু হয় সমালোচনা। এমতাবস্থায় ঢাবি উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মঈনকে নীতিমালা হওয়ার আগে পরীক্ষা না নেওয়ার অনুরোধ করেন। পরে পরীক্ষা শুরুর আধ ঘণ্টা আগে সেটি স্থগিত করা হয়।

dhaka university busঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস- ফাইল ছবি

এ বিষয়ে ঢাবি উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান গণমাধ্যমকে বলেন, তিনি এ বিষয়ে কিছু জানতেন না। গতকাল গণমাধ্যমে খবর প্রকাশ হওয়ার পর তিনি অবগত হন। পরে সকালে ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিনের সঙ্গে এ নিয়ে কথা বলেন এবং পরীক্ষা স্থগিতের অনুরোধ করেন।

নীতিমালা চূড়ান্ত হওয়ার আগে কেন সান্ধ্যকালীন কোর্সের ভর্তি পরীক্ষার আয়োজন করা হলো, তা জানতে ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মঈনকে একাধিকবার ফোন করা হয়। কিন্তু তিনি তা রিসিভ করেননি।

sheikh mujib 2020