আপনি পড়ছেন

দুই মেয়াদে ১০ বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য (ভিসি) ছিলেন অধ্যাপক ড. মীজানুর রহমান। গত ১৭ মার্চ তিনি দায়িত্ব ছাড়ার পরদিন ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

jagannath universityজগন্নাথ বিশ্ববিদ্যালয়, ফাইল ছবি

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী ভিসি নিয়োগ দেয়া এবং কার্যভার গ্রহণ না করা পর্যন্ত দায়িত্ব পালন করবেন ড. কামালউদ্দীন। তিনি বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি বিশ্ববিদ্যালয় শাখার একটি অফিস আদেশের কথা উল্লেখ করা হয়। যেটি গতকাল বৃহস্পতিবার দেয়া হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

জানা হয়, ১৯৮৪ সালে শিক্ষকতায় যোগ দেয়া অধ্যাপক ড. কামালউদ্দীন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হন ১৯৯২ সালে। তিনি পরবর্তীতে জবির ইংরেজি বিভাগে অধ্যাপক পদে যোগ দেন, বিভাগীয় চেয়ারম্যানও হন পরে।

dr kamaluddin ahmedড. কামালউদ্দীন আহমদ, ফাইল ছবি

জবির প্রক্টর, ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক ও আধুনিক ভাষা ইনস্টিটিউটে দায়িত্ব পালন করেন ড. কামালউদ্দীন আহমদ। সর্বশেষ ২০১৯ সালে বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার পদে যোগ দেন তিনি।

ড. কামালউদ্দীন ইংরেজি বিভাগের চেয়ারম্যান হয়েছেন ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের। এর আগে জামালপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ের ভিসি ছিলেন তিনি।