আপনি পড়ছেন

শর্ত সাপেক্ষে আগামী ৫ অক্টোবর থেকে খুলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের, ঢাবি, আবাসিক হল। তবে সবার জন্য নয়, বরং প্রাথমিকভাবে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য আবাসিক হল খোলার সুপারিশ করা হয়েছে। আবার এর মধ্যে যারা অন্তত এক ডোজ করোনার টিকা নিয়েছেন তারাই কেবল অনুমতি পাবেন।

du logoঢাকা বিশ্ববিদ্যালয় লোগো, ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় আজ বুধবার এ সুপারিশ করা হয়। ঢাবির হলগুলোর প্রভোস্টরা সভায় তাদের মতামত দেন। বিষয়টি নিশ্চিত করেছেন প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

তিনি বলেন, অনার্স ফাইনাল ইয়ার এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য আগামী ৫ অক্টোবর থেকে হল খোলার সুপারিশ করেছে কমিটি। তবে শর্ত হিসেবে বলা হয়েছে যে, অন্তত এক ডোজ করোনার টিকা নিতে হবে। ওই দিন সকাল ৮টা থেকে শিক্ষার্থীদের হলে প্রবেশের প্রক্রিয়া শুরু হবে বলেও জানান তিনি।

du af rahman hallঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হল

অধ্যাপক গোলাম রব্বানী আরও বলেন, যারা হলে উঠতে আগ্রহী তাদের অন্তত এক ডোজ টিকা নিতে হবে, টিকা না নিলে হলে প্রবেশ করতে দেয়া হবে না। এমনকি টিকা নেয়ার ডকুমেন্টও এবং আবাসিক হওয়ার কাগজপত্র দেখাতে হবে। একই সঙ্গে অবশ্যই বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এবং জাতীয় নীতিমালার আলোকে করা স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) মেনে চলতে হবে। কঠোরভাবে মানতে হবে স্বাস্থ্যবিধি।

আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠেয় ডিনস কমিটি এবং একাডেমিক কাউন্সিলের সভায় বিষয়টি চূড়ান্ত করা হবে জানিয়ে অধ্যাপক গোলাম রব্বানী এক প্রশ্নের জবাবে বলেন, চতুর্থ বর্ষ, মাস্টার্সের পরীক্ষা এবং শ্রেণী কার্যক্রম শেষ হয়ে গেলে তারা হল ত্যাগ করে চলে যাবে। এরপর অন্য বর্ষের শিক্ষার্থীদের আমরা হলে তুলব।