advertisement
আপনি পড়ছেন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের, শাবি, আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ ও রাবার বুলেটের গুলি ছুড়েছে পুলিশ। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যায়ের ভিসিকে অবরুদ্ধ করলে তাকে মুক্ত করতে এই পদক্ষেপ নেয় পুলিশ। এতে অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। উদ্ভূত পরিস্থিতিতে শাবি ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

shahjalal universt police charged batton innerউত্তাল শাবি, পুলিশের লাঠিচার্জ-গুলিতে আহত ৩০

জানা যায়, শাবির বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলের প্রভোস্টের পদত্যাগ এবং মেয়েদের ওপর হামলাকারী ছাত্রলীগ কর্মীদের শাস্তিসহ ৪ দফা দাবিতে গত বৃহস্পতিবার থেকে বিক্ষোভ করছেন হলের ছাত্রীরা। এরই ধারাবাহিকতায় আজ রোববার বিকেল ৩টার দিকে শিক্ষার্থীরা ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদকে এম ওয়াজেদ মিয়া আইসিটি ভবনের ভেতরে অবরুদ্ধ করে রাখেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ক্যাম্পাসে পুলিশ ডাকে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এরপর ভিসিকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করার জন্য এদিন বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশ আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করে। এ সময় শিক্ষার্থীরাও পাল্টা হামলা চালায়। এক পর্যায়ে পুলিশ টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছুড়ে। এবং শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে। প্রায় আধা ঘণ্টা সংঘর্ষের পর ভিসিকে উদ্ধার করে বাসভবনে নিয়ে যায় পুলিশ।

shahjalal universt police charged battonউত্তাল শাবি: পুলিশের লাঠিচার্জ-গুলিতে আহত ৩০

শিক্ষার্থীরা অভিযোগ করেছেন, পুলিশের লাঠিচার্জ, টিয়ারশেল নিক্ষেপ এবং রাবার বুলেটের গুলিতে অন্তত ৩০ শিক্ষার্থী আহত হয়েছেন। এ ছাড়া সংঘর্ষে এক নারীসহ কয়েকজন কনস্টেবলও আহত হয়েছেন। পরে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় শাবি ক্যাম্পসে উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে।