আপনি পড়ছেন

দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে আবারো দেশের স্কুল, কলেজ ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী দুই সপ্তাহের জন্য, ৬ ফেব্রুয়ারি পর্যন্ত, এসব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা থেকে আজ শুক্রবার, ২১ জানুয়ারি, এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

du logoবন্ধ থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয়ও

তবে প্রজ্ঞাপনে বিশ্ববিদ্যালয় বন্ধের বিষয়ে সুনির্দিষ্ট করে কিছু বলা হয়নি। দেশের বিশ্ববিদ্যালয়গুলো এ ব্যাপারে নিজেরা ব্যবস্থা গ্রহণ করবে বলে উল্লেখ করা হয়েছে। এমন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাবি, বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ভিসি, অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, সরকারি সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ও আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। তবে সেশনজট নিরসনে অনলাইন ক্লাস অব্যাহত থাকবে।

du vc akhtaruzzamanঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। দেশে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ওই বছরের ১৮ মার্চ। সংক্রমণ বাড়তে থাকলে তা নিয়ন্ত্রণে একই বছরের ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরিস্থিতি বিবেচনায় ধাপে ধাপে বাড়ানো হয় সেই ছুটির মেয়াদ, যা শেষ হয় গত বছরের ১১ সেপ্টেম্বর।