আপনি পড়ছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের, ঢাবি, অধিভুক্ত ৭ সরকারি কলেজের ডিগ্রির পরীক্ষা চলছিল। আজ শনিবার, ২২ জানুয়ারি, তা শেষও হওয়ার কথা ছিল। কিন্তু কোনো ঘোষণা বা নোটিশ ছাড়াই তা স্থগিত করা হয়েছে। পরীক্ষার্থীরা কেন্দ্রে এসে জানতে পারেন যে, পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ শিক্ষার্থীরা এর প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ করছেন।

students seven colleges blocked roadপরীক্ষা স্থগিতের প্রতিবাদে সাত কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

জানা যায়, আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে নীলক্ষেত মোড় অবরোধ করেন ঢাবি অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা। সংবাদ মাধ্যমকে তারা জানান, পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হওয়ার পর তারা জানতে পারেন যে, পরীক্ষা স্থগিত করা হয়েছে। অথচ আজকেই তাদের শেষ পরীক্ষা ছিল।

তারা আরো অভিযোগ করেন যে, তাদের দ্বিতীয়বর্ষের পরীক্ষা ২০১৮ সালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। অথচ তা শেষ হচ্ছে ২০২২ সালে। গত বছরের ২১ নভেম্বর পরীক্ষা শুরু হয়। যা আজ ২২ জানুয়ারি শেষ হওয়ার ছিল। কিন্তু কোনো ঘোষণা ছাড়াই তা স্থগিত করা হয়েছে।

students seven colleges blocked road innerপরীক্ষা স্থগিতের প্রতিবাদে সাত কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

শিক্ষার্থীরা বলছেন, এমনিতেই আমরা ভয়াবহ সেশনজটের মধ্যে আছি। আজ ছিল শেষ পরীক্ষা। তাও স্থগিত করা হলো। কেন্দ্রে এসে আমরা জানতে পারি যে, পরীক্ষা স্থগিত করা হয়েছে। তাহলে কেন আমাদের সঙ্গে এমন প্রহসন? আজকের পরীক্ষাটা নিলে কী এমই সমস্যা হতো?