advertisement
আপনি পড়ছেন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের, শাবিপ্রবি, আন্দোলনরত শিক্ষার্থীরা এবার কাফনের কাপড় পরে মৌন মিছিল করেছেন। ভিসির বা উপাচার্যের পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন করছেন তারা। ইতোমধ্যে অনশনরত শিক্ষার্থীদের অনেকে অসুস্থ হয়ে পড়েছেন।

students shahjalal university silent processionএবার কাপন পড়ে শাবি শিক্ষার্থীরা

ক্যাম্পাস সূত্রে জানা যায়, আজ শনিবার, ২২ জানুয়ারি, বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে এ মৌন মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। পরে মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এবং একই স্থানে এসে জড়ো হন শিক্ষার্থীরা।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, অনশনরত অবস্থায় আছেন আমাদের সহপাঠীরা, অনেকে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে কাতরাচ্ছে। তাদেরকে এ অবস্থায় রেখে আমরা নীরব থাকতে পারি না। আমাদের দাবি মেনে ভিসি পদত্যাগ না করলে আমরা এখান থেকে লাশ হয়ে ফিরব।

shahjalal students hunger strikeএকে একে অসুস্থ হয়ে পড়ছেন অনশনরত শিক্ষার্থীরা

প্রসঙ্গত, আন্দোলনের এক পর্যায়ে গত ১৯ জানুয়ারি বেলা ৩টা থেকে অনশন কর্মসূচি শুরু করেন আন্দোলনকারী ২৩ শিক্ষার্থী। অনশনের ৩ দিন অতিক্রান্ত হয়ে যাচ্ছে, অথচ কোনো পদক্ষেপ না নেওয়ায় অন্তত ১৬ শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তারা হাসপাতালে ভর্তি আছেন। তবে সেখানেও তাদের কিছু খাওয়ানো যাচ্ছে না বলে দাবি করেন সহপাঠীরা। চিকিৎসকরা জানিয়েছেন, তাদের কয়েকজনের অবস্থা গুরুতর।