advertisement
আপনি দেখছেন

বিধ্বংসী টাইফুন ‘হাগিবিস’র আঘাতের মাঝে জাপানে বসবাসরত বাংলাদেশিদের দেশটির আবাহাওয়া দপ্তর অথবা স্থানীয় কর্তৃপক্ষের নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছে টোকিওর বাংলাদেশ দূতাবাস। শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় হংশুতে আঘাত হানা টাইফুনের প্রভাবে ব্যাপক বাতাস ও প্রবল বৃষ্টিপাতের কারণে ভূমিধসের সৃষ্টি হয়েছে। রাজধানী টোকিওসহ আরও ছয়টি অঞ্চলে জরুরি সতর্কতার পাশাপাশি দেশব্যাপী রেড এলার্ট জারি করা হয়েছে।

taifun in japanস্থানীয় সময় সন্ধ্যায় শনিবার জাপানের হংশুতে আঘাত হেনেছে বিধ্বংসী টাইফুন ‘হাগিবিস’

বাংলাদেশের টোকিও দূতাবাস জানায়, বর্তমানে চলমান দুর্যোগ পরিস্থিতি পর্যবেক্ষণ এবং মোকাবিলায় জাপান সরকারের গৃহীত পদক্ষেপগুলো নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। একই সঙ্গে বিভিন্ন এলাকায় অবস্থিত বাংলাদেশি কমিউনিটির প্রতিনিধিদের সঙ্গে দূতাবাস নিয়মিত যোগাযোগ করে যাচ্ছে।

এখন পর্যন্ত কোনো বাংলাদেশির হতাহতের খবর পাওয়া যায়নি জানিয়ে দূতাবাস বলছে, এমন পরিস্থিতিতে সবাইকে জাপান আবহাওয়া দপ্তর ও স্থানীয় কর্তৃপক্ষের নির্দেশনাগুলো যথাযথভাবে পালন করার অনুরোধ করা হচ্ছে।

জরুরি প্রয়োজনে বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগের জন্য দূতাবাসের ওয়েবসাইটে কয়েকটি জরুরি নম্বর (০৮০-৪৪৫৬-১৯৭১, ০৭০-৩২০২৪৪০০, ০৮০-৪০৬৫৬৬০১ দেয়া হয়েছে। ইউএনবি।