আপনি পড়ছেন

সিঙ্গাপুরে কাজ করা আরো দুই বাংলাদেশির শরীরে প্রাণঘাতী কোভিড-১৯ ভাইরাস (করোনাভাইরাস) শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

corona virus new

তিনি বলেন, এ নিয়ে মোট চারজন বাংলাদেশি প্রবাসী সিঙ্গাপুরে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হলেন। তাদের বর্তমানে দেশটির বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে আগে শনাক্ত হওয়া একজনকে আইসিইউতে এবং অন্যদের সাধারণভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম স্ট্রেইট টাইমসের খবরে বলা হয়, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হওয়া চার বাংলাদেশিই দেশটির সেলেটার অ্যারোস্পেস হাইটসে কাজ করতেন। নতুন করে শনাক্ত হওয়া দুই বাংলাদেশি আগের দুইজনের সংস্পর্শে ছিলেন।

এ ছাড়া সিঙ্গাপুর সরকার ১৯ জনকে কোয়ারেন্টাইনে রেখেছে। এর মধ্যেও ১০ জন বাংলাদেশি রয়েছেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় আরো জানায়, বৃহস্পতিবার নুতন করে আরো আটজনের শরীরে কোভিড-১৯ ভাইরাস শনাক্ত করা হয়। ফলে এ নিয়ে দেশটিতে ভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জনে। নতুন শনাক্তকারীদের মধ্যে পাঁচ জন গড চার্চের গ্রেস অ্যাসেম্বলির সঙ্গে সম্পর্কিত ছিলেন। এলাকাটিতে এখন পর্যন্ত সাতজন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তবে নতুন শনাক্তকারী বাংলাদেশিদের নাম প্রকাশ করেনি দেশটির সরকার। তারা আক্রান্ত দুইজনকে কেস ৫২ ও ৫৬ বলে আখ্যায়িত করেছে। এই দুইজনের বয়স যথাক্রমে ৩০ ও ৩৭। তারা দুইজনই বৈধ ভিসায় দেশটিতে কাজ করছেন।