advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে জর্জরিত ইতালি। দেশব্যাপী জারি করা হয়েছে জরুরি অবস্থা (রেড জোন)। এই আইন অমান্য করায় ৯ বাংলাদেশিকে আটক করা হয়েছে। রোববার ইতালির নাপোলির সান জুসেপ্পে ভেসুভিয়ানো এলাকা থেকে তাদের আটক করে স্থানীয় পুলিশ।

police italy

ইউরোপের মধ্যে ইতালিতেই করোনাভাইরাসের কারণে ক্ষয়ক্ষতি বেশি হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৭৪৭ জন। মৃত্যু হয়েছে এক হাজার ৮০৯ জনের। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছে দুই হাজার ৩৩৫ জন। হাসপাতালগুলোতে অতিরিক্ত রোগীর চাপ থাকায় দেশটিতে ৮০ বছরের বেশি বয়সীদের করোনায় আক্রান্ত হলে চিকিৎসা না দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সমগ্র ইতালিকে রেড জোন ঘোষণা করা হয়েছে। জনগণকে এক শহর থেকে অন্য শহরে যাতায়াত করতে দেয়া হচ্ছে না। শহরে মাইকিং করে বলা হচ্ছে ঘরে অবস্থান করার জন্য। এর পরও যারা অকারণে বের হচ্ছেন তাদের জরিমানা করার পাশাপাশি বিভিন্ন শাস্তিও দেয়া হচ্ছে।

স্থানীয় পৌর প্রশাসন সূত্রে জানা যায়, রেড জোন অমান্য করা ওই বাংলাদেশিরা খাদ্য সামগ্রী ক্রয় কিংবা জরুরি প্রয়োজনে বের হওয়ার কোনো প্রমাণ দেখাতে পারেনি পুলিশকে। যার কারণে তাদেরকে আটক করা হয়েছে।