advertisement
আপনি দেখছেন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আরো ৪ বাংলাদেশির মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার স্থানীয় এলমহার্স্ট হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে। এ নিয়ে এখন পর্যন্ত নিউইয়র্কে করোনাভাইরাসের সংক্রমণে ৮ বাংলাদেশির মৃত্যু হল।

corona new york

গতকাল যে ৪ জন মারা গেছেন তাদের মধ্যে দুজন নারী, দুজন পুরুষ। এর মধ্যে আবদুল বাতেন (৬০), নুরজাহান বেগম (৭০) ছাড়াও ৪২ বছরের এক প্রবাসী নারী মারা যান এলমহার্স্ট হাসপাতালে। এটিএম সালাম (৫৯) নামে বাকি একজন মারা গেছেন প্লেইনভিউ হাসপাতালে।

আবদুল বাতেনের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ীতে। নুরজাহান বেগম ঢাকার মোহাম্মাদপুরের বাসিন্দা ছিলেন, অনেকদিন ধরেই থাকতেন নিউইয়র্কে। ৪২ বছরের ওই নারীর বাড়ী মৌলভীবাজার। এটিএম সালামের বাড়ী রংপুরে। স্বজনরা জানিয়েছেন, নিউইয়র্কের হাসপাতালগুলোতে সাধারণত দ্রুতই লাশ বুঝিয়ে দেওয়া হয় কিন্তু করোনার চিকিৎসায় অবস্থা শোচনীয় হওয়ায় এখন অন্তত দুদিন আগে লাশ পাওয়া যাবে না।

এর আগে ২৩ মার্চ মারা গেছেন আমিনা ইন্দ্রালিব তৃষা (৩৮) এবং মোহাম্মদ ইসমত (৬৯)। তার আগের সপ্তাহে মারা গেছেন মোতাহের হোসেন এবং মোহাম্মদ আলী।

যুক্তরাষ্ট্রের মধ্যে নিউইয়র্কের অবস্থা সবচেয়ে শোচনীয়। এখন পর্যন্ত শুধু এই শহরেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার মানুষ। মারা গেছেন ২২০ জন।