advertisement
আপনি দেখছেন

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ছয় বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে শুধু নিউইয়র্ক সিটিতেই ৫ জন এবং অন্যজন মারা গেছেন নিউজার্সিতে। এ নিয়ে করোনায় যুক্তরাষ্ট্রে ৩৭ জন বাংলাদেশি মারা গেলেন।

corona usaযুক্তরাষ্ট্রে করোনায় একদিনে আরো ৬ বাংলাদেশির মৃত্যু

বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন নিউইয়র্ক থেকে প্রকাশিত আজকাল পত্রিকার সম্পাদক ও জ্যাকশন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি জাকারিয়া মাসুদ।

তিনি বলেন, নতুন মৃত্যুবরণ করাদের মধ্যে বুয়েট থেকে পাশ করা ৪৯ বছর বয়সী একজন প্রকৌশলী ও রেস্টুরেন্টে কাজ করা এক নারী আছেন। এ ছাড়া নিউইয়র্ক পুলিশে কাজ করা বেশ কয়েকজন বাংলাদেশিও করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। তালিকায় কয়েকজন বাংলাদেশি চিকিৎসকও আছেন।

জাকারিয়া মাসুদ বলেন, ইতোমধ্যে নিউইয়র্ক পুলিশের ৫ শতাধিক সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের অনেকেই সেলফ আইসোলেশনের কথা বলে ছুটিতে আছেন। এদের মধ্যে বেশ কয়েকজন বাংলাদেশিও আক্রান্ত।

নিউইয়র্ক পুলিশে কর্মরত এক বাংলাদেশি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে অনেক পুলিশ সদস্য ছুটিতে আছেন। তারপরও আমরা দায়িত্ব পালন করে যাচ্ছি।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪ হাজার ৬০ জন মৃত্যুবরণ করেছেন। সংক্রমিত হয়েছেন ১ লাখ ৮৮ হাজারেরে বেশি। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ২৫১ জন।