advertisement
আপনি দেখছেন

ভিয়েতনামে শ্রমিক পাঠানো বাংলাদেশি দালালদের বিষয়ে তদন্ত করতে দেশটির পুলিশ প্রশাসনকে নির্দেশনা দিয়েছে সেখানকার সরকার। পাশাপাশি দেশটিতে থাকা বাংলাদেশি শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতেও পুলিশ প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে।

veyetnam police

গতকাল বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

এতে বলা হয়, তিন দিন আগে ভিয়েতনামের হ্যানয়ে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সামনে অবস্থান নেয় ১৭ বাংলাদেশি শ্রমিক। তারা দেশে ফেরত পাঠানোর দাবি নিয়ে ভিয়েতনামের ভুং তাও থেকে ১ হাজার ৬৭৭ কিলোমিটার দূরে হ্যানয়ে আসে। পরে দেশটির সংবাদমাধ্যমে এ খবর প্রকাশিত হলে ভিয়েতনাম সরকার বাংলাদেশি দালালদের বিষয়ে তদন্ত ও সেখানে থাকা বাংলাদেশি শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিতের জন্য পুলিশকে নির্দেশনা দেয়।

আরো বলা হয়, বাংলাদেশি শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত ও দালালদের বিষয়ে তদন্ত করার এ নির্দেশনা দেয় ভিয়েতনাম সরকারের জননিরাপত্তা মন্ত্রণালয়। পরে দেশটির ভুং তাও, হো চি মিন ও নি ডুওং শহরের পুলিশকে এ নির্দেশনাটি পাঠানো হয়।

foreign ministry new

বিবৃতিতের আরো বলা হয়, সরকারি এ নির্দেশনার প্রেক্ষিতে দেশটির পুলিশ প্রশাসন সেসব কোম্পানির সঙ্গে যোগাযোগ করছে, যারা কাজ দেওয়ার কথা বলে ওই ১৭ বাংলাদেশির ভিসার ব্যবস্থা করেছিলো। কোম্পানিগুলো যাতে ওই শ্রমিকদের ভুং তাও শহরে ফিরিয়ে নেয় এ জন্য পুলিশ সদস্যরা কাজ করে যাচ্ছে। পাশাপাশি তাদের থাকার ব্যবস্থা ও বাণিজ্যিক ফ্লাইট চালু হলে তাদের বাংলাদেশে ফেরত পাঠানের ব্যবস্থা করার বিষয়েও কাজ করছে।