advertisement
আপনি দেখছেন

সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত (বুধবার) ২ হাজার ৭৮৯ জন মানুষ মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে এক-চতুর্থাংশই বাংলাদেশি নাগরিক। সেখানকার বাংলাদেশ দূতাবাস আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানিয়েছেন রাষ্ট্রদূত গোলাম মসীহ।

cv 19 soudi arabiaসৌদিতে করোনায় মৃত্যুর এক-চতুর্থাংশ বাংলাদেশি

গতকাল মঙ্গলবার বাংলাদেশ দূতাবাসে আয়োজিত ওই অনুষ্ঠানে তিনি বলেন, সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত (মঙ্গলবার) ৭২৩ বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে আটজন চিকিৎসকও আছেন।

তাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং রুহের মাগফেরাত কামনা করে রাষ্ট্রদূত বলেন, করোনার এই দুর্যোগে রিয়াদ দূতাবাস এবং জেদ্দা কনস্যুলেট থেকে প্রবাসীদের যথাসাধ্য সাহায্য-সহযোগিতা করা হচ্ছে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেয়া এই সহায়তা দূতাবাসের কর্মকর্তারা গুরুত্বের সঙ্গে অসহায় প্রবাসীদের কাছে পৌঁছে দিচ্ছেন।

cv 19 soudi arabia1সৌদিতে করোনায় মৃত্যুর এক-চতুর্থাংশ বাংলাদেশি

এদিকে সৌদি আরবে করোনাভাইরাসের সংক্রমণের হার আগের থেকে কিছুটা কমে এসেছে। সেখানে এখন পর্যন্ত ২ লাখ ৭০ হাজার ৮৩১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ২ হাজার ৭৮৯ জন মানুষ মৃত্যুবরণ করেছেন। বিপরীতে সুস্থ হয়েছেন ২ লাখ ২৫ হাজার ৬২৪ জন। বর্তমানে সংক্রমণের তালিকায় তাদের অবস্থান ১৩তম। এ তালিকায় এই মুহূর্তে বাংলাদেশের অবস্থান ১৬তম।

sheikh mujib 2020