advertisement
আপনি দেখছেন

যুক্তরাষ্ট্রে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি প্রবাসীসহ প্রাণ হারিয়েছেন তিনজন। এ ঘটনায় আহত হয়েছেন আরো এক বাংলাদেশিসহ দুইজন। হতাহত বাংলাদেশিরা আপন ভাই ছিলেন। স্থানীয় সময় মঙ্গলবার রাত দেড়টার দিকে দেশটির নিউইয়র্ক অঙ্গরাজ্যের রচেস্টার শহরের কাছে এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

two bangladeshi brotherনিহত মোজাম্মেল হক রাসেল (২৭) ও তার ছোট ভাই হিমেল আকরাম জয় (২৫)

নিহত বাংলাদেশিরা হলেন- নিউইয়র্কের অ্যাস্টোরিয়া শহরের বাসিন্দা মোজাম্মেল হক রাসেল (২৭) ও তার ছোট ভাই হিমেল আকরাম জয় (২৫)। মোজাম্মেল যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক ছিলেন। এ দুর্ঘটনায় নিহত অপর ব্যাক্তি হলেন অন্য একটি গাড়ির চালক। তার বয়স ৮১ বছর।

এছাড়া এ দুর্ঘটনায় আহত হয়েছেন মোজাম্মেল ও হিমেলের আপন ছোট ভাই আনিসুল হক আপেল (১৮) এবং তাদের এক বন্ধু। তাদের দুজনকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় স্ট্রং মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিউইয়র্ক পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার ওই তিন বাংলাদেশি সহোদরসহ তাদের এক বন্ধু নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাফালোয় নায়াগ্রা জলপ্রপাত দেখতে যান। পরে সেখান থেকে নিউইয়র্ক ফেরার সময় আনুমানিক রাত দেড়টার দিকে ঘটনাস্থলের কাছে এলে উল্টো দিক থেকে আসা একটি গাড়ি ভুল করে তাদের লেনে ঢুকে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

road accident in rochesterদুর্ঘটনার পর হতাহতদের উদ্ধার করছে স্থানীয় পুলিশ

পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার আগেই মোজাম্মেল ও হিমেল এবং অন্য গাড়ির চালক মারা যান। বাকি দুই জনকে স্থানীয় ওই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মহাসড়কে দুর্ঘটনা তদন্তকারী পুলিশ সূত্রে জানা যায়, ৮১ বছর বয়সী ওই বৃদ্ধ দুর্ঘটনার প্রায় ৮ মিনিট আগে থেকেই উল্টোপথে গাড়ি চালাচ্ছিলেন।

নিহত ওই সহোদরদের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইলে। নিহত রাসেলের দুটি কন্যা সন্তান আছে। তাদের বাবা মো. সিরাজুল ভূঁইয়া ছেলেদের মরদেহ ইতোমধ্যে নিতে বাফালো গিয়েছেন।

এদিকে ওই দুই সহোদরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নিউইয়র্কে অবস্থান করা বাংলাদেশি প্রবাসীদের মাঝে শোকের ছাড়া নেমে আসে।