আপনি পড়ছেন

মধ্যপ্রাচ্যের দেশ ওমানের জালান জেলার আলওয়াফি এলাকায় একটি গভীর কূপে নেমে দুই ভাইসহ ৩ বাংলাদেশির করুণ মৃত্যু হয়েছে। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার এ ঘটনা ঘটে। তবে মৃত্যুর কারণ এখনো পরিষ্কার নয়।

deep well in omanওমানে গভীর কূপ- ফাইল ছবি

মৃতরা হলেন- নোয়াখালীর সুবর্ণচরের চর আমানউল্যার সাতাশদ্রোনের হাজী ফকরুল ইসলামের ছেলে মো. গোলাম মোস্তফা (৫০) ও নাসির উদ্দিন (৪০) এবং একই উপজেলার পূর্ব চর বাটার হাজীপুরে মজিবুর রহমানের ছেলে মো. আলমগীর হোসেন (৩৮)।

মৃত্যুর বিষয়টি আজ বুধবার নিশ্চিত করে আলমগীরের চাচা রফিক উল্যাহ মাস্টার জানান, ওমান প্রবাসী সালাউদ্দিন তাদেরকে তিন জনের মৃত্যুর খবর জানিয়েছেন।

এদিকে, মৃত দুই ভাইয়ের আত্মীয় জিয়া উদ্দিন ফারুক জানান, ২০ বছর আগে গোলাম মোস্তফা ওমানে যাওয়ার পাঁচ বছর পর নাসির উদ্দিনকে নিয়ে যান। আট বছর আগে আলমগীর হোসেনকেও সেখানে নিয়ে যান তিনি। তারা তিন জন একসঙ্গে বিদ্যুৎ মিস্ত্রী হিসেবে ওমানের একটি কোম্পানিতে চাকরি করতেন।

জানা গেছে, গভীর কূপের অবস্থা জানতে প্রথমে আলমগীর কূপে নামেন। দীর্ঘক্ষণ কোনো সাড়া না পেয়ে তার খোঁজে কূপে নামেন মোস্তফা। তাদের সাড়া না পেয়ে কুপে নামা নাসিরও নিখোঁজ হন। বিষয়টি তাদের সহকর্মীরা স্থানীয় প্রশাসন ও ফায়ার সার্ভিসকে জানান।

bangladeshi in omanওমানে বাংলাদেশি প্রবাসী- ফাইল ছবি

খবর পেয়ে ঘটনাস্থলে এসে তিন জনকেই মৃত অবস্থায় উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। তাদের মরদেহ রাখা হয়েছে দেশটির একটি হাসপাতালের মর্গে।

তবে তিন বাংলাদেশির মৃত্যুর কারণ পরিষ্কার করেনি স্থানীয় কর্তৃপক্ষ। মৃতদের এক ভাই ওমান প্রবাসী ইব্রাহিম খলিল বলছেন, কূপের বিষাক্ত গ্যাসে তারা মারা গেছেন। কেউ বলছে, কূপের ভেতরের মোটরের সংযোগ দিতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে তাদের মৃত্যু হয়েছে।

বিষয়টি স্থানীয় জন প্রতিনিধিদের দ্বারা জেনেছেন বলে জানিয়েছেন চরজব্বর থানার ওসি জিয়াউল হক তালুকদার। মৃতদের মরদেহ দেশে আনার বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।