আপনি পড়ছেন

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির বিশেষ কাউন্সিল নির্বাচনে ‘বিরল লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন চার বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান। কুইন্সের ডিস্ট্রিক্ট ২৪ পদে তারাসহ মোট ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

4 bangladashi in usaচার প্রার্থী যথাক্রমে মৌমিতা আহমেদ, দিলীপ নাথ, সোমা সৈয়দ ও মুজিব রহমান

সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪-এর শীর্ষকর্তা রোরি ল্যান্সমেন পদত্যাগ করায় শূন্য হওয়া পদটি পূরণে এই বিশেষ নির্বাচন হচ্ছে। তিনি কুইমো প্রশাসনে দায়িত্ব নেয়ার জন্য পদটি ছেড়ে দিয়েছেন।

সেখানকার বাংলাদেশিরা জানান, গত ২৩ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ‘ইয়ারলি ভোটিং’ হওয়ার পর আগামী ২ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যে যে যার মতো করে ভোটের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

district 24 queensকুইন্সের ডিস্ট্রিক্ট ২৪

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা চার বাংলাদেশি হলেন- মৌমিতা আহমেদ (বাংলাদেশি-আমেরিকানস ফর পলিটিক্যাল প্রোগ্রেসের সহ-প্রতিষ্ঠাতা), দিলীপ নাথ (স্বাস্থ্যসেবা ও উচ্চশিক্ষা প্রযুক্তির নির্বাহী), অ্যাটর্নি সোমা সৈয়দ (কুইন্স কাউন্টি উইমেন্স বার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট), মুজিব রহমান (কমিউনিটি মানবাধিকারকর্মী ও ব্যবসায়ী)।

বলা হচ্ছে, নিজেদের মধ্যে লড়াই করা এই চার প্রার্থীর প্রত্যেকেই বেশ পরিচিত। তারা দীর্ঘদিন ধরে সেখানকার নানা ধরনের কর্মকাণ্ডে জড়িত রয়েছেন। তবে তাদের প্রধান প্রতিদ্বন্দ্বিতা হবে সাবেক সিটি কাউন্সিল সদস্য জেমস জেনারোর সঙ্গে।