আপনি পড়ছেন

বাংলাদেশিসহ ২০৫ জন বিদেশি শ্রমিককে আটক করেছে মালয়েশিয়ার অভিবাসন পুলিশ। দেশটির রাজধানী কুয়ালালামপুরের পুডুর একটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বাংলাদেশি ছাড়াও আটকদের মধ্যে ইন্দোনেশিয়া, মিয়ানমার ও নেপালের নাগরিক রয়েছেন।

malaysia arrested 205 labors bangladeshi homeমালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২০৫ শ্রমিক আটক, ছবি-দ্য মালয় অনলাইন

কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগের পরিচালক হামিদি আদমের বরাত দিয়ে দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে ওই শ্রমিকদের আটক করা হয়।

মালয়েশিয়ান গণমাধ্যম দ্য সান ডেইলি জানিয়েছে, ইমিগ্রেশন বিভাগের পরিচালক রাতে ইকসোরা অ্যাপার্টমেন্টে অভিযান শেষে সাংবাদিকদের বলেন, অভিবাসন আইনের ১৯৫৯/৬৩ (আইন ১৫৫) এর ধারা ১৫ (১) (সি) এবং ৬ (১) (সি) এর আওতায় বিদেশি শ্রমিকদের আটক করা হয়েছে।

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের ওই কর্মকর্তা জানান, করোনার মহামারি ঠেকাতে এসওপি অনুযায়ী নির্মাণ শ্রমিকরা কাজ করছেন কি না- সেটা নিশ্চিত হতেই এই অভিযান চালানো হয়।

malaysia arrested 205 labors bangladeshiমালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২০৫ শ্রমিক আটক, ছবি-দ্য সান ডেইলি

আটকদের অনেকের কাছে কোভিড-১৯ পরীক্ষার কাগজও ছিল না জানিয়ে হামিদি আদম জানান, ওই অ্যাপার্টমেন্টে বসবাসরত ৪২৫ জন বিদেশির কাগজ-পত্র পরীক্ষা করা হয়। এর মধ্যে ২০৩ জনের কাছে কোনো নথি ছিল না। তাই দুই জন নারীসহ তাদের আটক করা হয়।