আপনি পড়ছেন

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে খারাপ অবস্থায় থাকা বাংলাদেশ থেকে প্রবেশের ওপর নিষেধজ্ঞা জারি করেছে ইতালি। বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীদের ঢুকতে না দেয়ার কথা জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

bangladesh airlines italy bangladeshi

রয়টার্সের খবরে বলা হয়, করোনার সংক্রমণ প্রতিরোধে এমন সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছে ইতালির কর্তৃপক্ষ। এ নিয়ে জারি করা সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে নির্বাহী আদেশের কথা উল্লেখ করা হয়েছে।

এতে বলা হয়, সর্বশেষ ১৪ দিন বাংলাদেশে থাকা কিংবা দেশটি হয়ে আসা কাউকে ইতালিতে প্রবেশ করতে দেয়া হবে না। এমন কাউকে সীমান্ত দিয়েও দেশে ঢুকতে দেয়া হবে না।

এর আগে গত সপ্তাহে ভারত থেকে যাত্রীদের প্রবেশের ওপর একই ধরনের নিষেধাজ্ঞা জারি করে ইতালি। তা ছাড়া গত বছর করোনার সংক্রমণ শুরু হলেও বাংলাদেশ থেকে যাতায়াতে নিষেধাজ্ঞা দেয় দেশটি।

bangladeshi in italy

আন্তর্জাতক গণমাধ্যমগুলো বলছে, ইতালিতে এখন পর্যন্ত প্রায় ৪০ লাখ করোনা রোগী শনাক্ত করা হয়েছে, যাদের মধ্যে সেরে উঠেছেন ৩৪ লাখ। ভাইরাসটিতে দেশটির ১ লাখ ২০ হাজার ২৫৬ জন মানুষের মৃত্যু হয়েছে।

এদিকে, বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৮৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৩৯৩। একই সময়ে আরো ২ হাজার ৩৪১ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৫৬ হাজার ৯৫৫ জনে।