আপনি পড়ছেন

অবৈধ অভিবাসী বিরোধী পৃথক দুটি অভিযানে মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২৩৫ জনকে আটক করা হয়েছে। দেশটির ইমিগ্রেশন পুলিশ দুটি প্রদেশে অভিযান তাদের আটক করে। দেশটির অভিবাসন বিভাগের বিবৃতিতে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

malasia police arrested illegal immigrantsমালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২৩৫ অভিবাসী আটক, ফাইল ছবি

ওই বিবৃতির বরাত দিয়ে দেশটির গণমাধ্যমও খবর প্রকাশ করেছে। এতে বলা হয়, মালাক্কা প্রদেশ ও কুয়ালা তেরেঙ্গানু নামক দুটি পৃথক স্থানে মঙ্গলবার ভোর ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত দুটি অভিযান পরিচালনা করা হয়। দুই অভিযানে মোট ২৩৫ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়।

খবরে বলা হয়েছে, মালয়েশিয়ার মালাক্কা প্রদেশে দেশটির ইমিগ্রেশন বিভাগের পক্ষ থেকে যৌথ অভিযান চালানো হয়। এ সময় একটি ডুরিয়ান ফলের বাগানে লুকিয়ে থাকা ৩৫ জন অভিবাসীকে আটক করে পুলিশ। এর মধ্যে ১৮ জন বাংলাদেশের নাগরিক। বাকি ১৭ জন ইন্দোনেশিয়ার নাগরিক। বৈধ কাগজপত্র না থাকার কারণে তাদের আটক করা হয়েছে বলে জানানো হয়।

malasia police arrested illegal immigrants innerমালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২৩৫ অভিবাসী আটক, ফাইল ছবি

অন্যদিকে, কুয়ালা তেরেঙ্গানু এলাকার কয়েকটি নির্মাণ শিল্প স্থাপনায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ২০০ জন অভিবাসী আটক করা হয়েছে। তবে বিবৃতিতে এই অভিযানের বিষয়ে বিস্তারিত অর্থাৎ কতজন বাংলাদেশি কিংবা অন্য দেশের নাগরিক কতজন- তা জানানো হয়নি।

এক বিবৃতিতে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী হামজা জয়নুদ্দিন বলেছেন, ইমিগ্রেশন আইন ১৯৫৯/১৯৬৩ এর অধীনে তদন্ত করে আটকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া যারা এসব বিদেশিকে অবৈধভাবে নিয়োগের সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধেও একই আইনের অধীনে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।