আপনি পড়ছেন

ভূমধ্যসাগরে ডুবে যাওয়া একটি নৌকা থেকে অন্তত ৪৯ জন বাংলাদেশি অভিবাসীকে উদ্ধার করেছে তিউনিসিয়ার নৌবাহিনী। তারা অবৈধভাবে লিবিয়া থেকে ইউরোপ যাচ্ছিলেন। উদ্ধার হওয়ার এসব বাংলাদেশির বয়স ১৬ থেকে ৫০ বছর। গত বৃহস্পতিবার তাদের উদ্ধার করা হয়েছে বলে শুক্রবার জানিয়েছে তিউনিসিয়ার নৌবাহিনী।

bangladeshi mediterranean recoved tunisiaভূমধ্যসাগরে ৪৯ বাংলাদেশি উদ্ধার

তিউনিসিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা ট্যাপ দেশটির নৌবাহিনীর এক বিবৃতির বরাত দিয়ে জানিয়েছে, গত ৫ জুলাই লিবিয়ার জুয়ারা উপকূল থেকে ৪৯ বাংলাদেশি একটি নৌকায় করে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাচ্ছিলেন। যাত্রা করার ৩ দিন পর তিউনিসিয়ার জারজিস উপকূল থেকে ৮০ মাইল দূরে ভেঙে যায় নৌকাটি।

খবরে বলা হয়েছে, এ সময় একটি তেলের ট্যাংকারে আশ্রয় নেন ৪৯ জন বাংলাদেশি। পরে তিউনিসিয়ার নৌবাহিনীর একটি দল ওই বাংলাদেশিদের উদ্ধার করে জারজিস বন্দরে নিয়ে যায়। এর পর তাদের বেন গুয়ারদানে এল টেফ শহরে স্থানান্তরিত করা হয়।

bangladeshi mediterranean recoved tunisia innerভূমধ্যসাগরে ৪৯ বাংলাদেশি উদ্ধার, ফাইল ছবি

এর আগে গত ৩ জুলাই ভূমধ্যসাগর থেকে বাংলাদেশ ও মিশরসহ কয়েকটি দেশের অন্তত ৪৩ জন অভিবাসী ও শরণার্থীকে উদ্ধার করে লিবিয়ার কোস্টগার্ড। তাদের বহনকারী একটি নৌকা ওই সময় ভূমধ্যসাগরে ডুবে যায়। তারা লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে এ ঘটনা ঘটে।