আপনি পড়ছেন

দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টার ব্যবধানে ৬ বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়েছে। এ ছাড়া গত দুই দিনে মোট ৭ বাংলাদেশির মৃত্যু হলো। বর্তমানে দক্ষিণ আফ্রিকায় মারাত্মক আকার ধারণ করেছে করোনাভাইরাস। চলছে কোভিড-১৯ এর তৃতীয় ঢেউ। দেশটিতে এ নিয়ে করোনার তৃতীয় ঢেউয়ে ৩৫ প্রবাসী মারা গেছেন।

bangladeshi south africa cvদক্ষিণ আফ্রিকায় করোনায় মারা যাওয়া বাংলাদেশিদের কয়েকজন

দেশটিতে গত দুই দিনে যে ৭ বাংলাদেশির মৃত্যু হয়েছে তারা হলেন- হুমায়ুন কবির, মোহাম্মদ মাসুম আহাম্মেদ, সাঈদুজ্জামান, হাফেজ মুহাম্মদ সুমন মিয়া, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ রফিক এবং নাছির উদ্দীন। এদের মধ্যে নাছির উদ্দীন ও হুমায়ুন কবিরের বাড়ি চট্টগ্রামে।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকার ব্রিটস, জোহান্সবার্গ, নর্থ ওয়েস্ট প্রভিন্সের রাস্টেবার্গ, জিরাস্ট ও মাফিকিং এলাকায় অসংখ্য বাংলাদেশি প্রবাসী প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ১৫ জুলাই থেকে দেশটিতে অনলাইনে রেজিস্ট্রেশন করার মাধ্যমে ৩৫-৪৯ বছর বয়সী প্রবাসীরা কোভিড-১৯ এর ভ্যাকসিন (টিকা) নিতে পারছেন।

south africa cv situationদক্ষিণ আফ্রিকায় করোনা পরিস্থিতি, ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্য বলছে, এখন পর্যন্ত দেশটিতে ২৪ লাখের বেশি মানুষ প্রাণঘাতী ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৬৭ হাজার ৩ শতাধিক।