আপনি পড়ছেন

কুয়েতে অগ্নিকাণ্ডে তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। কৃষি অঞ্চল আব্দালি এলাকায় স্থানীয় সময় রাত ১টার দিকে শনিবার বাংলাদেশি শ্রমিকদের আবাসস্থলে এ আগুন লাগে। আবাস্থলটিতে ২০ জনের মতো বাংলাদেশি বাস করতেন।

three bangladeshis die in fire in kuwait

মৃতরা হলেন- সিলেটের গোয়াইন ঘাটের বাঘাবাড়ী গ্রামের খুরশিদ আলী (৪৮), মৌলভীবাজারের জুড়ি উপজেলার মাগুরা গ্রামের কামাল উদ্দিন (৫১) এবং সিলেটের কানাইঘাট উপজেলার বাটিাভারা গ্রামের মোহাম্মদ ইসলাম (৩২)। খুলশীদ আলী ২০ বছর ধরে, কামাল উদ্দিন ২৪ ও মোহাম্মদ ইসলাম ৬ বছর ধরে নির্ধারিত কফিলের কাজ করছিলেন।

দুর্ঘটনার শিকার ও প্রত্যক্ষদর্শীরা অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে কিছুই বলতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে, গ্যাস কিংবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

আগুনে দগ্ধ হয়ে মোহাম্মদ আলকাছ নামে একজন বাংলাদেশি স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যরা চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্রম কাউন্সেলর আবুল হুসেন, প্রথম সচিব দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, কল্যাণ সহকারী তৌহিদ ইসলাম দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান। তারা লাশ দেশে পাঠানো ও আহতদের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।