আপনি পড়ছেন

দক্ষিণ আফ্রিকায় গুলি ও শ্বাসরোধে দুই বাংলাদেশিকে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহতরা হলেন, নোয়াখালীর সেনবাগের শফিকুল ইসলাম (৫৪) এবং সিলেটের গোলাপগঞ্জের হাফিজ আব্দুল আহাদ (৩০)।

abdul ahad and shafikul islamশফিকুল ইসলাম এবং আব্দুল আহাদ

জানা যায়, বাংলাদেশি ব্যবসায়ী শফিকুল ইসলাম নোয়াখালীর সেনবাগের কেশারপাড় ইউনিয়নের পশ্চিম ইটবাড়িয়া গ্রামের চৌধুরী মিয়ার নতুন বাড়ির মৃত আবদুল বারিকের ছেলে। তিনি ৩ সন্তানের জনক ছিলেন। দক্ষিণ আফ্রিকার পলোকোয়ান এলাকায় মঙ্গলবার স্থানীয় সময় সকাল সড়ে ৯টার দিকে তাকে হত্যা করে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা। তারা তার প্রতিষ্ঠানে থাকা টাকা-পয়সা ও মালামাল লুট করে নিয়ে যায়।

এদিন সন্ধ্যায় তার মৃত্যুর খবর সেনবাগের গ্রামের বাড়িতে পৌঁছলে পরিবারে শোকের মাতম শুরু হয়। জানা যায়, ৭ বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান শফিকুল। সম্প্রতি তিনি কাগজপত্র ঠিক করে সেখানে একটি ব্যবসা প্রতিষ্ঠান খুলে ব্যবসা শুরু করেন। দক্ষিণ আফ্রিকা প্রবাসী ও নিহতের প্রতিবেশী দেলোয়ার হোসেনের জানান, সন্ত্রাসীরা শফিকুল ইসলামকে শ্বাসরোধ করে হত্যা করে।

অপরদিকে, সন্ত্রাসীদের গুলিতে নিহত হন সিলেটের গোলাপগঞ্জের হাফিজ আব্দুল আহাদ। তিনি উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের পালপাড়া গ্রামের সজিব আলীর ছেলে। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার শহর ভল মারেস্টার্ড থেকে দোকানের মালামাল আনতে ওপর এক ব্যবসায়ীকে সঙ্গে নিয়ে প্লাস্টকে শহরে যান তিনি। পথে ডাকাতরা আব্দুল আহাদের গাড়ির চাকায় গুলি করে গাড়ি থামানোর পর তাকেও গুলি করে। বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের ভাতিজা মেহেদী হাসান বাপ্পি।