আপনি পড়ছেন

ব্রিটেনের রাজধানী লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ আইনপ্রণেতা টিউলিপ সিদ্দিকের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। একই সঙ্গে তার গাড়ির ছাদে একটি রাজনৈতিক বক্তব্য লিখে রেখে গেছে হামলাকারীরা। টিউলিপ সিদ্দিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি ও শেখ রেহানার মেয়ে।

tulip siddiq car vandalisedটিউলিপ সিদ্দিক

ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান ও স্কাই নিউজ এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়, গত বৃহস্পতিবার ওই ভাংচুরের ঘটনা ঘটে। টিউলিপ সিদ্দিক লেবার পার্টির এমপি। তিনি লন্ডনের কিলবার্ন ও হ্যাম্পস্টেড এলাকা থেকে নির্বাচিত হয়েছেন। ছোট বেলা থেকেই তিনি দেশটির রাজনীতির সঙ্গে জড়িত।

টিউলিপ সিদ্দিক বলেছেন, বৃহস্পতিবার সকালের দিকে লেবার পার্টির ব্রাইটনের কার্যালয় থেকে ফেরেন তিনি। এর পরপরই তার গাড়িতে ভাঙচুর করা হয়েছে। অবশ্য গাড়ির জানালা ভাঙা হলেও গাড়ি থেকে কোনো কিছু চুরি যায়নি বলেও নিশ্চিত করেছেন তিনি। ওই ঘটনার পর বর্তমানে পুলিশ প্রহরায় নিরাপদ আছেন টিউলিপ সিদ্দিক।

tulip siddiq beside her carটিউলিপ সিদ্দিকের গাড়ি ভাঙচুর, ছবি-দ্য রিপোর্ট

প্রতিবেদন সূত্রে জানা যায়, গাড়ি ভাঙচুর করার পর সেখানে একটি রাজনৈতিক বক্তব্য লিখে রেখে যাওয়া হয়েছে। এ বিষয়ে লেবার পার্টির এই আইনপ্রণেতা বলেন, সেখানে যে ধরনের শব্দ ব্যবহার করা হয়েছে তাতে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, এটি শুধু গাড়ি ভাংচুর নয়, বরং এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত একটি হামলা।

তবে টিউলিপ সিদ্দিক বলছেন, তিনি এতে ভীত নন। এ ধরনের হামলা চালিয়ে কিংবা হেনস্থা করে তাকে তার দায়িত্ব থেকে সরানো যাবে না। বরং তিনি নিজের দায়িত্ব পালন করে যাবেন।