আপনি পড়ছেন

অবশেষে মধ্যপ্রাচ্যের অন্যতম দেশ বাইরাইনে বাংলাদেশিদের প্রবেশে বাধা দূর হলো। করোনাভাইরাসের বৈশ্বিক মহামারি পরিস্থিতির খানিকটা উন্নতি হওয়ায় বিশ্বের ১১টি দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বাহরাইন সরকার। যার মধ্যে বাংলাদেশও রয়েছে।

bahrine bangladesh ban liftsবাংলাদেশিদের বাধা কাটল বাহরাইনে , ফাইল ছবি

বাহরাইনের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ গতকাল বৃহস্পতিবার, ৯ অক্টোবর, এ সিদ্ধান্তের কথা জানিয়েছে। আগামী রোববার, ১০ অক্টোবর, থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম আজ শুক্রবার এক টুইট বার্তায় এ তথ্য জানান। ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় বাহরাইন সরকারকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশি দূত।

এদিকে, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গণমাধ্যমে পাঠানো এক বার্তায় জানান, বাহরাইন সরকার করোনা পরিস্থিতি ইস্যুতে লাল তালিকা থেকে বাংলাদেশের নাম বাদ দিয়েছে। এর ফলে বাংলাদেশের নাগরিকরা আগামী ১০ অক্টোবর থেকে দেশটিতে প্রবেশ করতে পারবেন।

bangladeshi workers in qatar 2বিদেশে বাংলাদেশি শ্রমিক, ফাইল ছবি

বাহরাইন সরকারের তথ্য থেকে জানা গেছে, দেশটির সরকারের লাল তালিকা থেকে বাদ পড়া অন্যান্য দেশগুলো হলো— ইন্দোনেশিয়া, মিয়ানমার, মোজাম্বিক, জিম্বাবুয়ে, দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, উগান্ডা, মালাউই, ইকুয়েডর ও জর্জিয়া। এই তালিকায় নতুন করে যোগ হয়েছে রোমানিয়ার নাম।