আপনি পড়ছেন

বিদেশি কর্মীদের মালয়েশিয়ায় প্রবেশে বাধ্যতামূলক সাত দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা জারি করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজা জাইনউদ্দিন। স্থানীয় সময় মঙ্গলবার, ২৬ অক্টোবর, দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানানের সঙ্গে এক বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ সিদ্ধান্তের কথা জানান।

bangladeshi expatritate malaysiaমালয়েশিয়ায় বাংলাদেশি প্রবাসী, ফাইল ছবি

তিনি বলেন, বিদেশি কর্মীদের শুধু কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর এবং কেএলআইএ-২ হয়ে মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবে। এ ছাড়া এসব বিদেশি কর্মীদের সাবাহ এবং সারাওয়াকে প্রবেশের অনুমতি দেওয়ার বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

দেশটির মানবসম্পদ মন্ত্রণালয় (এমওএইচআর) স্ট্যান্ডিং অর্ডার অব অপারেশন (এসওপি) খসড়া করেছে এবং কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের (কেএলআইএ) কাছে একটি বিদেশি শ্রমিক কোয়ারেন্টাইন কেন্দ্র তৈরি করেছে। যেখানে একসঙ্গে দুই হাজার শ্রমিক থাকতে পারবে। গত সপ্তাহে করোনা মহামারির কারণে প্রায় ১৬ মাস বন্ধ থাকার পর অভিবাসীকর্মী ও বিদেশি পর্যটকদের প্রবেশে অনুমতি দেয় মালয়েশিয়া।

datuk seri hamzah zainuddinদাতুক সেরি হামজা জাইনউদ্দিন, ফাইল ছবি

এদিকে, গত ৩ অক্টোবর মালয়েশিয়ার শিল্প, বৃক্ষরোপণ ও পণ্যমন্ত্রী দাতুক জুরাইদা কামারুদ্দিন জানিয়েছেন, অক্টোবর থেকে পর্যায়ক্রমে বাংলাদেশিসহ প্রায় ৩২ হাজার বিদেশি কর্মী আসবে মালয়েশিয়ায়। দেশটির বৃক্ষরোপণ খাতের ঘাটতি দূর করতেই মূলত বিদেশি কর্মীদের নিয়োগ দেওয়া হচ্ছে বলে জানানো হয়।