আপনি পড়ছেন

সৌদি আরব সরকার গত কয়েক দিন ধরে দেশটিতে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে। এতে গত এক সপ্তাহে সাড়ে ১৫ হাজারের মতো অভিবাসীকে আটক করা হয়েছে। তবে এসব অভিবাসীর নাগরিকত্ব সম্পর্কে কিছু জানা যায়নি।

saudi police arrested migrantsসৌদিতে যৌথ অভিযান, আটক ১৫ হাজার অভিবাসী

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, সৌদি আরবের নিরাপত্তা বাহিনী গত ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত দেশটির বিভিন্ন এলাকায় যৌথ অভিযান পরিচালনা করে। এসব অভিযানে ১৫ হাজার ৩৯৯ জন বিদেশি কর্মীকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।

রোববার, ৭ নভেম্বর, এক প্রতিবেদনে এ তথ্য জানায় সৌদি গেজেট। এতে বলা হয়, আবাসন আইন লঙ্ঘনের দায়ে ৭ হাজার ২৯২ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া ৬ হাজার ৩৭৩ জনকে সীমান্ত নিরাপত্তা নীতিমালা লঙ্ঘন এবং শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে ১ হাজার ৭৩৪ জনকে আটক করা হয়েছে।

saudi police arrested migrants innerসৌদিতে যৌথ অভিযান, আটক ১৫ হাজার অভিবাসী

একই সঙ্গে আবাসন ও শ্রম আইন লঙ্ঘনকারীদের সহায়তা দেওয়ার অভিযোগে আরো ১৭ জনকে আটক করেছে সৌদি নিরাপত্তা বাহিনী। এ ছাড়া সৌদি সীমান্ত অতিক্রমের দায়ে আরো ২৭৮ জনকে আটক করা হয়েছে।

প্রতিবেদন সূত্রে জানা যায়, ৮৮ হাজার ২৯ জন অভিবাসীকে সৌদি আরবে আইন ভঙ্গকারী হিসেবে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ৭২ হাজার ৭৮৮ জনকে বলা হয়েছে, তারা যেন নিজ নিজ দেশের দূতাবাস থেকে বৈধ ভ্রমণ নথি সংগ্রহ করে। অবশিষ্ট ১০ হাজার ১৭ জনকে সৌদি আরব থেকে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।