আপনি পড়ছেন

করোনা মহামারির মধ্যে যুক্তরাজ্যের সেরা লেবার কাউন্সিলরের পুরস্কার পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত তারিক খান। তিনি দেশটির রাজধানী লন্ডনের টাওয়ার হ্যামলেটসের সেন্ট পিটারসের জনপ্রতিনিধি। সিলেটের এই কৃতি সন্তান স্থানীয় লেবার পার্টির চিফ হুইপের পদে রয়েছেন।

tariq khan ukবাংলাদেশি বংশোদ্ভূত তারিক খান

জানা গেছে, চলতি বছরের ব্রিটিশ লেবার পার্টির এক্সিলেন্স অ্যাওয়ার্ডে সবার সেরা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তারিক খান। পুরো যুক্তরাজ্যের কাউন্সিলরদের মধ্যে ভোটের মাধ্যমে জিতেছেন তিনি। এই নির্বাচনে বার্মিংহাম ও প্রেস্টনসহ দেশটির মানুষ অংশ নেন।

ব্রিটিশ কাউন্সিলরদের হারিয়ে তুমুল জয় পাওয়া তারিক খানের হাতে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার তুলে দেয়া হয় গত ৮ নভেম্বর। তাকে নিয়ে লন্ডন তো বটেই দেশটির বাংলাদেশি কমিউনিটিতে উচ্ছ্বাসের যেন শেষ নেই।

bangladesh uk flagবাংলাদেশ ও যুক্তরাজ্যের পতাকা

লেবার পার্টির নেতারা বলছেন, স্থানীয় কাউন্সিলর তারিক কঠোর পরিশ্রমী। করোনাকালে নিজ এলাকার বাসিন্দাদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছেন। এমন জনপ্রতিনিধিকে নিয়ে গর্ব করতে পারে টাওয়ার হ্যামলেটসের বাসিন্দারা।

শ্রেষ্ঠ কাউন্সিলরের স্বীকৃতি পাওয়া তারিক খান টাওয়ার হ্যামলেটসের সংবিধিবদ্ধ ডেপুটি মেয়র কাউন্সিলর। তার স্ত্রী আসমা বেগম।