advertisement
আপনি দেখছেন

গেম খেলে কোটিপতি হয়েছেন এমন খবর শোনে অনেকেই হয়তো চোখ কপালে তুলবেন। ভাবছেন, গেম খেলে তো শুধু বাবা-মায়ের বকুনি শোনা যায়, কোটিপতিও কি হওয়া যায়? জর্ডন ম্যারন নামের এক যুবক এটিই করে দেখিয়েছেন। শুধু কম্পিউটারে গেমস খেলেই বনে গেছেন কোটিপতি।

gordon maron gams

শুধু কম্পিউটারে গেমস খেলেই কোটিপতি হয়ে যাওয়া তেইশ বছরের এ বালক সম্প্রতি নিজের অর্থেই কিনেছেন বিলাসবহুল একটি বাংলো। যা দেখে বলিউডের তারকা সেলিব্রেটিদের মাথাও চক্কর দিয়ে উঠবে বলে ধারণা করছেন অনেকেই। মাত্র ত্রিশ কোটি ভারতীয় মুদ্রায় এ বাংলোটি ক্রয় করেছেন এ গেমার বয়।

'ক্যাপ্টেন সার্কেল' নামে পরিচিতি পাওয়া জর্ডন ম্যারনের ইউটিউবে একটি গেমস বিষয়ক চ্যানেল আছে। মূলত এই চ্যানেলটি দিয়েই বছরে তার আয় আসে কোটি কোটি টাকা। ইউটিউবের এই চ্যানেলটিতে জর্ডনের মাইক্রোসফট গেমস খেলার ভিডিওগুলি দেখানো হয়ে থাকে। এ জন্য বিখ্যাত গেম প্রস্তুতকারী সংস্থা পোলারিসের সাথে জর্ডনের চুক্তি স্বাক্ষর করা আছে।

ইউটিউবে জর্ডনের চ্যানেলটির মোট ৮৮ লক্ষ গ্রাহক রয়েছে। ফলে ইউটিউবে তার গেম বিষয়ক আপলোড করা ভিডিওগুলো মোট ১৯০ কোটিরও বেশি বার দেখা হয়েছে বলে জানায় ইউটিউব কর্তৃপক্ষ। ফলে বিশাল পরিবারের এই চ্যানেলটির আয় দিয়েই বিশ্বের কোটিপতিদের তালিকায় নাম উঠেছে জর্ডন ম্যারনের।

 

আপনি আরো পড়তে পারেন 

হাঁচির কারণে জীবন অতিষ্ট

ইঁদুর মেরে চ্যাম্পিয়ন!

বিশ্বের সবচেয়ে বড় গাড়ি