আট বছর আগে মারা গেছেন স্বামী। এরপর থেকে প্রতি বছর ১৪ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে মৃত স্বামীর কাছ থেকে ফুল উপহার পেয়ে আসছেন স্ত্রী ট্রেসি। সঙ্গে থাকে জন্মদিনের শুভেচ্ছাও। কারণ ভালোবাসা দিবসেই তার জন্মদিন। প্রতিবছরের মতো এ বছরও স্বামীর অকৃত্রিম ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি।

flower vast

শুক্রবার সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়, ২০১২ সালে গলায় ক্যান্সার হয়ে মারা যান ৫৩ বছর বয়সী রিচ কক্স। এর এক বছর পর ২০১৩ সালে ভালোবাসা দিবসে ও জন্মদিনে ফুল উপহার পেয়ে চমকে যান যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলের কেন্টাকি অঙ্গরাজ্যের জর্জটাউনের বাসিন্দা ট্রেসি। সঙ্গে পান একটি চিরকুটও, যার মাধ্যমে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়। আর এ থেকেই জানতে পারেন মৃত্যুর পরও তার প্রতি ভালোবাসা প্রকাশের এই অভিনব বন্দোবস্ত করে গেছেন স্বামী রিচ।

ট্রেসি জানান, রিচের সঙ্গে ২৬ বছর একসঙ্গে বিবাহিত জীবন কাটিয়েছেন তিনি। স্বামীর মৃত্যুর পর প্রথমবার এমন উপহার পেয়ে আনন্দের পাশাপাশি বিষাদমাখা অনুভূতিও হয়েছিল তার। তখন রিচের এমন অকৃত্রিম ভালোবাসা আন্দোলিত করেছিলো তাকে। এরপর থেকে গত আট বছর ধরে ভালোবাসা দিবসে মৃত স্বামীর কাছ থেকে একইভাবে ফুল ও চিরকুট উপহার পেয়ে আসছেন তিনি।

তিনি আরো জানান, তার স্বামী ছিলেন একজন যত্নশীল ও আবেগপ্রবণ মানুষ। প্রতিবছর যখন স্বামীর কাছ থেকে ফুল উপহার পান, তখন দুঃখের অনুভূতির সঙ্গে আনন্দও হয়। কারণ তার মনে হয়, রিচ সব সময় তার সঙ্গে রয়েছে।

৬৩ বছর বয়সী ট্রেসি বলেন, রিচ বেঁচে থাকার সময় তার কাছ থেকে ফুল পেলেই আনন্দে কেঁদে ফেলতেন তিনি। তাই মৃত্যুর পরও তাকে এমন আনন্দ দিতে এই ব্যবস্থা করে গেছেন রিচ। আর উপহারের সঙ্গে থাকা চিরকুটের লেখা তাদের একসঙ্গে কাটানো মুহূর্তগুলো মনে করিয়ে দেয়।

ট্রেসির মেয়ে বেথানি সিএনএনকে জানান, তার বাবা এ গোপন পরিকল্পনার কথা তাদের তিন ভাই-বোনদের জানিয়ে গেছেন। তবে ঠিক কিভাবে এই উপহার আসে তা তারা জানেন না। তারা জানেন শুধু এই উপহার আসা কখনো বন্ধ হবে না।

Discover extraordinary stories from around the world with our exceptional news coverage. From uplifting human interest stories to groundbreaking scientific discoveries, we bring you the best of the best. Stay informed about the latest breakthroughs in technology, medicine, and beyond, and explore the world's most fascinating cultures and communities. Get inspired and informed with our exceptional news coverage.