advertisement
আপনি দেখছেন

বছর চারেক আগে মারা যাওয়া নিজের মেয়েকে ছুয়ে দেখলেন, কথা বললেন, মাথায় হাত বুলিয়ে আদর করে দিলেন এক মা। ঘটনাটি অবিশ্বাস্য হলেও সত্যি। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার তথ্যপ্রযুক্তিবিদরা ভার্চুয়াল রিয়েলিটির মাধ্যমে এই অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন। মা-মেয়ের হৃদয়বিদারক এই দৃশ্যের ভিডিওটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। তবে এ নিয়ে অনেকে সমালোচনাও করেছেন।

vartual reality mother daghter

ভিডিওতে দেখা যায়, সবুজ পর্দার সামনে এক মা ভার্চুয়াল রিয়েলিটির ভিআর বক্স ও গ্লাভস পরে মেয়েকে ডাকছেন। এ সময় ডাক শুনে তার মেয়ে কয়েকটি পাথরের টুকরোর পাশ থেকে দৌড়ে মায়ের কাছে ছুটে আসে। মেয়েটি বলল, ‘মা তুমি কোথায় ছিলে? তোমাকে আমার খুব মনে পড়ে। আমাকে তোমার মনে পড়ে?’

উত্তর দেয়ার আগেই কান্নায় ভেঙে পড়েন মা। এ সময় এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। সেখানে উপস্থিত প্রযুক্তিবিদরাও কাঁদতে থাকেন।

আরব নিউজের প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২০১৬ সালে লিউকোমিয়ায় মারা যায় ছোট্ট শিশু না-ইয়ন। সেই শিশুটিকে ভার্চুয়াল বাস্তবতায় মায়ের সামনে নিয়ে আসেন দক্ষিণ কোরিয়ার তথ্যপ্রযুক্তিবিদরা। এ সময় মৃত মেয়েকে পেয়ে অঝোরে কাঁদতে থাকেন মা ঝাং জি।

sheikh mujib 2020